• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠান সবার জন্য নয়

  ক্রীড়া ডেস্ক

০৪ ডিসেম্বর ২০১৯, ০৮:৪৩
নাজমুল হাসান
বিসিবি সভাপতি নাজমুল হাসান (ছবি : সংগৃহীত)

বিসিবি সভাপতি নাজমুল হাসান আগেই জানিয়েছেন, বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের সবচেয়ে জাঁকজমকপূর্ণ আয়োজনে হবে বিপিএলের উদ্বোধন। কিন্তু সাধারণ দর্শকদের জন্য দুঃসংবাদ। খুব অল্পসংখ্যক দর্শকই মাঠে বসে জমকালো উদ্বোধনী অনুষ্ঠান দেখার সুযোগ পাবেন।

মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে আগামী ৮ ডিসেম্বর হবে বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠান। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ঘিরে এবার অন্যবারের তুলনায় অনেক বেশি জমকালো উদ্বোধনী অনুষ্ঠান করতে যাচ্ছে বিসিবি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুষ্ঠানের উদ্বোধন করবেন। মঞ্চ কাঁপানোর জন্য বলিউড থেকে উড়িয়ে আনা হচ্ছে সালমান খান ও ক্যাটরিনা কাইফকে।

মঞ্চ তৈরির কাজ এর মধ্যেই শুরু হয়ে গেছে। এখন আসনসজ্জা নিয়ে চলছে প্রস্তুতি। পূর্ব গ্যালারি পড়ে যাচ্ছে মঞ্চের ঠিক পেছনে। সেই গ্যালারি তাই ফাঁকা থাকবে। মঞ্চের দুই পাশের গ্যালারিও অনেকটা ফাঁকা থাকবে। পিচের যাতে ক্ষতি না হয় সেই ব্যাপারেও নজর রাখতে হচ্ছে বিসিবিকে। মাথায় রাখতে হচ্ছে প্রধানমন্ত্রীর নিরাপত্তা ব্যবস্থাও।

২৫ হাজার দর্শক ধারণক্ষমতার শেরে বাংলায় সব মিলিয়ে আট হাজারের মতো দর্শক উদ্বোধনী অনুষ্ঠান দেখার সুযোগ পাবেন। এর মধ্যে তিন হাজার টিকিট দিতে হবে ক্লাব, কাউন্সিলর ও নির্বাচিত লোকদের জন্য। ফলে সাধারণ দর্শকের খুব বেশি জায়গা হবে না। উদ্বোধনী অনুষ্ঠানের কাজ সরেজমিনে দেখতে এসে গতকাল (মঙ্গলবার, ৩ ডিসেম্বর) এমনটাই জানালেন বিসিবি সভাপতি।

নাজমুল হাসান বলেন, ‘মাঠে খুব অল্প সংখ্যক দর্শককে আমরা জায়গা দিতে পারব। মঞ্চের পেছন দিকে পারছি না, দুই পাশেও পারছি না (জায়গা দিতে)। মাঠের ভেতরে পিচ বা মাঠ নষ্ট হতে পারে, এরকম ঝুঁকি নিতে পারছি না। কাজেই এখানেও জায়গা দিতে পারছি না (সাধারণ দর্শকের জন্য)। ভিভিআইপিদের জন্য কিছু চেয়ার মাঠে মঞ্চের দুই পাশে থাকবে। আমাদের হিসাব অনুযায়ী, সব মিলিয়ে ৮ হাজারের বেশি দর্শককে জায়গা দেওয়া কঠিন হবে। সেখানে আমাদের কাউন্সিলরদের দিতে হবে, ক্লাবগুলোকে দিতে হবে, স্পন্সর, সরকারি বিভিন্ন সংস্থাকে দিতে হবে। এরপর হাজার পাঁচেক টিকিট আমরা সাধারণ দর্শককে দিতে পারব।’

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড