• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

জিপি ও রবির ব্যান্ডউইথ কমানোর সিদ্ধান্ত প্রত্যাহার করল বিটিআরসি

  অধিকার ডেস্ক

১৭ জুলাই ২০১৯, ২২:৪১
বিটিআরসি
ছবি : সংগৃহীত

দেশের শীর্ষ দুই মোবাইল অপারেটর গ্রামীণফোন (জিপি) ও রবির ব্যান্ডউইথ কমিয়ে রাখার সিদ্ধান্ত থেকে সরে এসেছে বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন (বিটিআরসি)।

বুধবার (১৭ জুলাই) দুপুরে এক সংবাদ সম্মেলনে গ্রাহক ভোগান্তির বিষয়টি আমলে নিয়ে ব্যান্ডউইথ কমিয়ে রাখার সিদ্ধান্ত প্রত্যাহারের ঘোষণা দেন কমিশনের চেয়ারম্যান মো. জহুরুল হক।

জহুরল হক বলেন, ব্যান্ডউইথ বন্ধ করায় সাধারণ মানুষেরা কখনও কখনও কিছু কিছু সমস্যা হয়। তাই ব্যান্ডউইথ কমিয়ে দেওয়ার যে নির্দেশনা দেওয়া হয়েছিল, তা প্রত্যাহার করা হয়েছে। অর্থাৎ ব্যান্ডউইথ কমিয়ে রাখার সিদ্ধান্ত প্রত্যাহার করা হয়েছে। আমরা এখন টাকা আদায়ে এনওসি বন্ধ করে দেব।

আরও পড়ুন : গ্রামীণফোন ও রবির ব্যান্ডউইথ ব্লক তুলে দিতে জয়ের নির্দেশ

এরআগে বকেয়া অর্থ পরিশোধ না করায় মোবাইল অপারেটর গ্রামীণফোন ও রবির ব্যান্ডইউথ কমিয়ে দেয় বিটিআরসি। এই দুই অপারেটরের কাছ থেকে ১৩ হাজার ৪৪৭ কোটি টাকা পাওনা আদায়ে কড়া পদক্ষেপ হিসেবে ব্যান্ডউইথ বন্ধের সিদ্ধান্ত নিয়েছিল সংস্থাটি। গ্রামীণফোনের ৩০ শতাংশ ব্যান্ডউইথ আর রবির ১৫ শতাংশ ব্যান্ডউইথ কমানোর জন্য আইআইজি প্রতিষ্ঠানগুলোকে চিঠি পাঠায় সংস্থাটি। গত ৪ জুলাই এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হয়।

বিটিআরসির এমন পদক্ষেপ নেওয়ার পর থেকে বিভিন্ন ধরণের ভোগান্তিতে পড়েন মোবাইল ইন্টারনেট ব্যবহারকারীরা। বিভিন্ন মহল থেকে ইন্টারনেটের গতি কমে যাওয়ার অভিযোগ ওঠে। অবশ্য এর আগেই গ্রাহক ভোগান্তি ও ইন্টারনেট সেবায় বিঘ্ন ঘটতে পারে বলে গ্রামীণফোনের পক্ষ থেকে জানানো হয়।

ওডি/আরএডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড