• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

নতুন বছরে ডিলিট হয়ে যাবে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট!

  প্রযুক্তি ডেস্ক

০৫ ডিসেম্বর ২০২০, ১২:৪৮
হোয়াটসঅ্যাপ
নতুন বছরে ডিলিট হয়ে যাবে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট! (ছবি : সংগৃহীত)

নতুন বছরে নিজেদের টার্মস অফ সার্ভিস বদলাতে চলেছে সামাজিক যোগাযোগ মাধ্যম হোয়াটসঅ্যাপ। ২০২১ সালের ফেব্রুয়ারি থেকেই কার্যকর হবে নতুন এই টার্মস অফ সার্ভিস। কোনো ব্যবহারকারী যদি হোয়াটসঅ্যাপ এর এই টার্মস অফ সার্ভিস না মানতে পারেন, তাহলে তার অ্যাকাউন্টটি ডিলিট করা হবে বলে জানিয়েছে ফেসবুক মালিকানাধীন যোগাযোগ মাধ্যমটি।

ব্যবহারকারীদের এ বিষয়ে খুব শীঘ্রই ইন-অ্যাপের মাধ্যমে জানাবে মেসেজিং অ্যাপটি। ইতোমধ্যেই এই ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপের টার্মস অফ সার্ভিস এবং প্রাইভেসি পলিসি রয়েছে। ঠিক যেভাবে ব্যবহারকারীরা ডেটা এবং বিভিন্ন তথ্য হোয়াটসঅ্যাপ হ্যান্ডেল করে তার ওপরে নির্ভরশীল সেই টার্মস অফ সার্ভিস এবং প্রাইভেসি পলিসি। তবে এই প্রথম বার টার্মস অফ সার্ভিসের আপডেট নিয়ে গ্রাহকদের সতর্ক করল মেসেজিং অ্যাপটি।

সংস্থার পক্ষ থেকে আরও জানানো হয়েছে, নতুন টার্মস অফ সার্ভিস না মানলে সেই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট গ্রাহকদের ডিলিট করতে হবে। ইন-অ্যাপ ব্যানারের সাহায্যেই ব্যবহারকারীকে নতুন এই টার্মস অফ সার্ভিস সম্পর্কে সজাগ করা হবে। এর মধ্য দিয়ে প্রথমবারের মতো কোনও ঘোষণা ইন-অ্যাপের মাধ্যমে করতে চলেছে হোয়াটসঅ্যাপ।

আরও পড়ুন : যেভাবে সুরক্ষিত রাখবেন জি-মেইলের পাসওয়ার্ড

মেসেজিং অ্যাপটির পক্ষ থেকে বলা হচ্ছে, 'Agree' অপশনে ক্লিক করলেই আপনি নতুন টার্মস মেনে নেবেন, যা কার্যকর হবে ২০২১ সালের ৮ ফেব্রুয়ারি থেকে। এই দিনের পর থেকে আপনাকে অবশ্যই WhatsApp-এর নতুন টার্মস (WhatsApp Terms Of Service) মানতে হবে। আর যদি আপনি তা না মানেন, তাহলে অ্যাকাউন্টটি ডিলিট করে দিতে পারেন।’

তথ্যসূত্র : এই সময়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড