• বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

কর্মীদের কোভিড-১৯ পরীক্ষার কিট পাঠানোর সিদ্ধান্ত অ্যাপলের

  প্রযুক্তি ডেস্ক

১৫ জুলাই ২০২০, ১৬:৩৫
অ্যাপল
কর্মীদের কোভিড-১৯ পরীক্ষার কিট পাঠানোর সিদ্ধান্ত অ্যাপলের (ছবি : সংগৃহীত)

ওয়ার্ক ফ্রম হোম বা বাসা থেকে কর্মরত কর্মীদের প্রাণঘাতী করোনা ভাইরাস (কোভিড-১৯) পরীক্ষার কিট পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে অ্যাপল। এরই ধারাবাহিকতায় বাইরে বের না হয়ে ঘরে বসেই তারা করোনা পরীক্ষার কিট পেয়ে যাবেন।

যুক্তরাষ্ট্রের বাণিজ্যবিষয়ক সংবাদদাতা ব্লুমবার্গ এই খবরটি প্রথম প্রকাশ করে। কর্মীরা ঘরে বসেই এ সুবিধা পাবেন বলে গত সোমবার (১৩ জুলাই) মার্কিন সংবাদমাধ্যম সিএনএনকে নিশ্চিত করেছে টেক জায়ান্ট অ্যাপল।

সিএনএনের প্রতিবেদনে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের অধিকাংশ রাজ্যে করোনা প্রাদুর্ভাবের কারণে অফিস ও খুচরা দোকানগুলো খোলার ব্যাপারে অ্যাপল কর্তৃপক্ষ সতর্ক রয়েছে। মার্চের প্রথম দিকে প্রায় একশটির বেশি দোকান খোলে অ্যাপল কর্তৃপক্ষ। কিন্তু করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় গত মাসে অধিকাংশ দোকান আবার বন্ধ করে দেওয়া হয়। তবে যে দোকানগুলো চালু আছে, সেগুলোতে শরীরের তাপমাত্রা মেপে কর্মী ও গ্রাহকদের প্রবেশ করানো হচ্ছে।

আরও পড়ুন : যুক্তরাজ্য বন্ধ করল হুয়াওয়ের ৫জি সেবা

ক্যালিফোর্নিয়ার কোপার্টিনোতে প্রধান কার্যালয়ে মে মাস থেকেই কর্মীদের করোনা ভাইরাসের (কোভিড-১৯) ন্যাসাল সোয়াব টেস্টের সুযোগ দিচ্ছে অ্যাপল। তবে অ্যাপল ছাড়াও অন্যান্য অনেক প্রতিষ্ঠান কর্মীদের করোনা ভাইরাস (কোভিড-১৯) পরীক্ষার সুবিধা দিচ্ছে। তবে গত এপ্রিলে অভিযোগ ওঠে, মহামারির সময়ে কর্মীদের সুরক্ষা নিশ্চিতে যথেষ্ট পদক্ষেপ নেয়নি অ্যামাজন। পরে প্রতিষ্ঠানটি জানায়, করোনা ভাইরাস শনাক্তে ল্যাব তৈরি হচ্ছে। এছাড়া স্বল্প সংখ্যক কর্মীকে করোনা পরীক্ষার সুবিধা দেওয়া শুরু হবে বলে জানায় অ্যামাজন।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড