• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রিয়জনের অবস্থান জানাবে প্রিয়র ‘লুপ’

  প্রযুক্তি ডেস্ক

২২ জুন ২০২০, ১৯:১৯
প্রিয়জনের অবস্থান জানাবে প্রিয়র ‘লুপ’
প্রিয়র ‘লুপ’ অপশন (ছবি : সংগৃহীত)

প্রিয়জনদের মধ্যে দূরত্ব কমিয়ে আনতে প্রিয় উন্মুক্ত করেছে নতুন ফিচার ‘লুপ’। ফিচারটি ব্যবহার করে প্রতিমুহূর্তে প্রিয়জনের অবস্থান জানা যাবে।

ফিচারটির বিষয়ে 'প্রিয়'র প্রধান নির্বাহী জাকারিয়া স্বপন জানান, অনেক সময়ই সন্তানরা বাসার বাইরে বের হলে বাবা মায়েরা দুশ্চিন্তায় থাকেন। কিংবা কাজের প্রয়োজনে প্রিয়জনদের কাছ থেকে অনেক দূরে থাকতে হয়। ঠিক মতো তাদের খোঁজও অনেক সময় নেওয়া সম্ভব হয় না।

তিনি আরও বলেন, অনেকে প্রবাসে থাকেন, কিন্তু বাবা-মা, স্ত্রী-পরিবার-পরিজন থাকেন দেশে। যখন-তখন চাইলেও হয়তো ফোন করা সম্ভব হয় না। প্রিয়জনদের এই দূরত্ব ঘুচাবে ‘লুপ’।

স্বপনের মতে, 'প্রিয়’র মোবাইল অ্যাপ থেকে আপনজনদের ‘লুপ’ করলে আপনি যেমন তাদের অবস্থান দেখতে পাবেন, তেমনি তারাও আপনার অবস্থান দেখতে পাবে। দূরত্ব দেখানোর পাশাপাশি ‘লুপ’ এ থাকা ম্যাপের মাধ্যমে একদম নিখুঁতভাবে অবস্থান সম্পর্কে জানা যাবে।

প্রিয়'র নতুন এই ফিচারটি ব্যবহারের জন্য গুগল-প্লে স্টোর থেকে প্রিয়’র মোবাইল অ্যাপটি ডাউনলোড করে চালু করতে হবে। অ্যাপটি চালু হওয়ার পর একদম নিচের মাঝের ‘এক্সপ্লোর’ বাটনে ক্লিক করতে হবে। সেখানে ‘অ্যাড পিপল ইন লুপ’ নামের একটি অপশন আসবে।

এই অপশনে ক্লিক করলে স্ক্রিনের উপরে একটি সার্চ বার আসবে। সেখানে আপনি যাকে লুপে অ্যাড করতে চান, তার ফোন নাম্বার, নাম অথবা ইমেইল আইডি লিখে সার্চ করলেই তাকে পেয়ে যাবেন। এবার তার আইডিতে ক্লিক করে ‘লুপ রিকোয়েস্ট’ বাটনে ক্লিক করলে তিনি একটি রিকোয়েস্ট পাবেন।

অপর প্রান্তের ব্যক্তি সেই রিকোয়েস্ট একসেপ্ট করলেই লুপ হয়ে যাবে। আপনি যাকে লুপে যুক্ত করতে চান, তার মোবাইলেও প্রিয় অ্যাপটি ডাউনলোড করা থাকতে হবে।

আরও পড়ুন : মৌমাছির সঙ্গে তরুণের বন্ধুত্ব! নাম উঠল গিনেস বুকে

এই ফিচারের মাধ্যমে যে শুধু অবস্থানই জানবেন, তা নয়। সরাসরি মেসেজও পাঠানো যাবে। অচিরেই সেখানে কল করা এবং অডিও-ভিডিও বার্তা পাঠানোর অপশন যোগ হচ্ছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড