• বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

খেলেছেন গুগলের জনপ্রিয় গেম ‘মরিচ আসলে কতটা ঝাল’?

  প্রযুক্তি ডেস্ক

০৪ মে ২০২০, ২৩:৩৮
গেম
খেলেছেন গুগলের জনপ্রিয় গেম ‘মরিচ আসলে কতটা ঝাল’? (ছবি : গুগল)

চীন থেকে দাবানলের মতো বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে চলমান লকডাউনে ঘরবন্দি হাজার হাজার মানুষ। ঘরবন্দি থাকতে থাকতে বিরক্ত হয়ে উঠেছে সবাই। এই পরিস্থিতিতে সবাই চাইছে কোনো না কোনো কাজের মধ্যে নিজেকে ব্যস্ত রাখতে। তাহলে একঘেয়েমি কিছুটা হলেও কাটবে।

এরই ধারাবাহিকতায় ব্যবহারকারীদের বাড়িতে থাকতে উৎসাহিত করেতে সার্চ ইঞ্জিন গুগল তার পুরনো জনপ্রিয় গেমগুলো প্রতিদিন ফিরিয়ে আনছে। তাই তো গুগল ডুডলে এবার চলে এলো জনপ্রিয় গেম- স্কোভিল। স্কোভিল গেমটি ডুডলের ২০১৬-র ফিচার।

মার্কিন রসায়নবিদ এবং পুরস্কারপ্রাপ্ত গবেষক উইলবার স্কোভিল মরিচ আসলে কতটা ঝাল, তারই স্ট্যান্ডার্ড আবিষ্কার করেন। ২০১৬-তে স্কোভিলের ১৫১-তম জন্মদিনে তাকে স্মরণ করেই এই গেম ফিচারটি তৈরি করে গুগল।

যেখানে ইউজার ঝাঁঝালো মরিচের গায়ে ছুঁড়বে আইসক্রিমের স্কুপ, দেখতে হবে কাত হয়ে পড়ে কে। মরিচ, না কি আইসক্রিম।

তবে আগেই প্রমাণিত হয়েছে যে, মরিচের ঝাল থেকে বাঁচতে হলে দুধের কোনো বিকল্প নেই। তবে ডুডলের এই স্কোভিল গেম লকডাউন বাড়িতে থাকার একঘেয়েমিটা কাটাবে বলে মনে করছে গুগল।

আরও পড়ুন : মহামারির সময়ে গুজব ঠেকাতে নতুন ফিচার আনল টিকটক

লকডাউনে অনেকেই বাইরে বেরিয়ে পছন্দের খেলা উপভোগের সুযোগ পাচ্ছেন না। তাহলে গুগল ডুডল সিরিজ থেকে পুরোনো জনপ্রিয় গেমটি খেলে সময় কাটাতে পারেন। এখনই জনপ্রিয় এই গেমটি খেলতে ক্লিক করুন এই লিঙ্কে- https://www.google.com/search?q=popular+Google+Doodle+games&oi=ddle&ct=153498762&hl=en&sa=X&ved=0ahUKEwiokdqUwJnpAhWMfn0KHULlANAQPQgN&biw=1366&bih=625&dpr=1

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড