• রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

টিকটক ব্যবহারে টিএসএ কর্মীদের নিষেধাজ্ঞা

  প্রযুক্তি ডেস্ক

২৪ ফেব্রুয়ারি ২০২০, ১৪:৩৭
টিকটক
টিকটক ও টিএসএ (ছবি : ইন্টারনেট)

ট্রান্সপোর্টেশন সিকিউরিটি অ্যাডমিনিস্ট্রেশন (টিএসএ) হচ্ছে যুক্তরাষ্ট্রের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনস্থ একটি সংস্থা। এখন থেকে এই সংস্থার কর্মীরা আর টিকটক ব্যবহার করতে পারবেন না। 

গত রবিবার (২৩ ফেব্রুয়ারি) এক নির্দেশনায় শর্ট ভিডিও তৈরির অ্যাপ টিকটিক নিষিদ্ধ করে। ডেমোক্রেট দলের সিনেট সদস্য চক শোমার নিরাপত্তা বিষয়ে উদ্বিগ্ন হয়ে টিএসএ এর কাছে একটি চিঠি দিলে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

শোমার তার চিঠিতে লেখেন, টিকটকের ডেটা সংগ্রহ করার প্রবণতা নিয়ে জাতীয় নিরাপত্তা বিশ্লেষকরা উৎকণ্ঠা প্রকাশ করেছেন। চীনের আইন অনুযায়ী, সকল কোম্পানি সরকার ও গোয়েন্দা সংস্থাকে সহযোগিতা করার জন্য বাধ্য। তাই এফবিআই কর্তৃপক্ষ টিএসএর কর্মীদের এই অবস্থায় টিকটক ব্যবহার করতে দিতে পারে না। 

শেমারের চিঠির উত্তরে টিএসএ জানায়, অল্প সংখ্যক কর্মীরা নিজেদের ব্যক্তিগত ডিভাইস থেকে টিকটকে ভিডিও আপলোড করেছেন। কিছু ভিডিও টিএসএর সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মেও শেয়ার করা হয়েছে। কিন্তু এখন থেকে আর এই চর্চা থাকবে না। 

আরও পড়ুন : এক ত্রুটিতে গচ্ছা একশ কোটি!

টিএসএ বিগত কয়েক মাসে কয়েকটি ভিডিও টুইটার ও ইনস্টাগ্রামে শেয়ার করেন। এদের মধ্যে কিছু ভিডিওতে প্লেনে কী কী নেওয়া যাবে আর কী কী নেওয়া যাবে না এবং মিউজিক্যাল প্যারোডি দেখানো হয়। 

ওডি/এওয়াইআর   

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড