• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

চিকিৎসক-নার্সদের থাকা-খাওয়া খরচের আরও হিসাব চায় দুদক 

  অধিকার ডেস্ক

০৩ আগস্ট ২০২০, ২২:৫৪
মুগদা হাসপাতাল
মুগদা হাসপাতাল (ছবি : সংগৃহীত)

কোভিড-১৯ মোকাবিলায় নিয়োজিত চিকিৎসক-নার্সদের থাকা-খাওয়ার খরচের আরও হিসাব তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দদুক)।

হোটেল সুপার স্টারের ব্যবস্থাপনা পরিচালক ও মুগদা ৫০০ শয্যা জেনারেল হাসপাতালের পরিচালকের কাছে কোভিড-১৯ রোগীদের চিকিৎসায় নিয়োজিত চিকিৎসক, নার্স ও অন্যান্য কর্মকর্তা-কর্মচারীদের হোটেলে থাকা-খাওয়াসহ বিভিন্ন তথ্য ও রেকর্ডপত্র তলব করেছে দুদক।

সোমবার দুদক পরচিালক মীর মো. জয়নুল আবেদীন শিবলী স্বাক্ষরিত এক পত্রে এসব তথ্য ও নথিপত্র চাওয়া হয়।

দুদকের পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য এসব তথ্য জানান।

দুদকের চিঠিতে বলা হয়েছে, ভারপ্রাপ্ত পরিচালক ও অধ্যক্ষ, মুগদা মেডিকেল কলেজ হাসপাতাল এবং অন্যদের বিরুদ্ধে পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহারসহ ,বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে সরকারি অর্থ আত্মসাতের অভিযোগটির সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে এসব তথ্য ও রেকর্ডপত্র চাওয়া হচ্ছে।

আরও পড়ুন : এনসিসি ব্যাংকের সাবেক এমডির সম্পদ খতিয়ে দেখছে দুদক

মুগদা হাসপাতালের কাছে যেসব তথ্য চাওয়া হয়েছে এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে, কোভিড-১৯ রোগীদের চিকিৎসা সেবায় নিয়োজিত চিকিৎসক, নার্স ও অন্যান্য কর্মকর্তা-কর্মচারীদের থাকা-খাওয়া, পরিবহন ও আনুষঙ্গিক ব্যয় সংক্রান্ত “কোয়ারান্টাইন এক্সপেন্স” খাতে মুগদা জেনারেল হাসপাতালের অনুকূলে অর্থের বরাদ্দপত্র, কোভিড-১৯ রোগীদের চিকিৎসা সেবায় নিয়োজিত চিকিৎসক, নার্স ও অন্যান্য কর্মকর্তা-কর্মচারীদের থাকা-খাওয়ার খরচ নিয়ে হোটেল সুপার স্টারসহ অন্যান্য হোটেলের সঙ্গে পত্রযোগাযোগ, উক্ত হোটেলের কোটেশন, থাকা-খাওয়ার মূল্য নির্ধারণ সংক্রান্তে সম্পাদিত চুক্তিপত্রের কপি, হোটেল কর্তৃপক্ষ কর্তৃক দাখিলকৃত বিল ও টাকার পরিমাণ, ব্যাংক স্টেটমেন্টসহ এ সংক্রান্ত নথির নোটশীটসহ যাবতীয় রেকর্ডপত্র।

এ ছাড়া চাওয়া হয়েছে এ যাবত কোভিড-১৯ রোগীদের চিকিৎসা সেবাদানকারী কতজন ডাক্তার, নার্সও অন্যান্য ব্যক্তি কোন হোটেলে কতদিন থেকেছেন এবং খাওয়া-দাওয়া করেছেন তাদের বিস্তারিত তথ্যা। চাওয়া হয়েছে কোভিড-১৯ রোগীদের চিকিৎসা সেবায় নিয়োজিত চিকিৎসক, নার্স ও অন্যান্য কর্মচারীদের থাকা, খাওয়ার রেট/মূল্য নির্ধারণে “হোটেল সুপারস্টার লি.” এবং “হোটেল ৭১” ও অন্যান্য হোটেলের সঙ্গে যোগাযোগের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার নাম, পদবি, বর্তমান ও স্থায়ী ঠিকানা এবং মোবাইল নম্বরসহ অন্যান্য তথ্যা।

হোটের সুপার স্টারের কাছেও এসব বিষয়ে তথ্য জানতে চাওয়া হয়েছে। ৯ আগস্টের মধ্যে এসব রেকর্ডপত সরবরাহের অনুরোধ জানানো হয়েছে। একই অভিযোগে হোটেল ৭১ থেকে এ-সংক্রান্ত রেকর্ডপত্র সংগ্রহ করা হয়েছে।

ওডি/

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড