• শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

এনসিসি ব্যাংকের সাবেক এমডির সম্পদ খতিয়ে দেখছে দুদক

  অধিকার ডেস্ক

০৩ আগস্ট ২০২০, ১৯:২৮
করোনা
ছবি : সংগৃহীত

এনসিসি ব্যাংকের সাবেক এমডি মোসলেহ উদ্দিন আহমেদের নগদ অর্থ এবং স্থাবর-অস্থাবর সম্পদ খতিয়ে দেখছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সম্প্রতি দুদক থেকে মোসলেহ উদ্দিন ও তার স্বার্থ সংশ্লিষ্টদের নামে পরিচালিত একাউন্ট থেকে বিপুল পরিমাণে নগদ অর্থ উত্তোলনের গ্রহণযোগ্য কারণ জানতে চেয়ে বিএফআইইউয়ের কাছে চিঠি পাঠানো হয়েছে।

গত ২৬ জুলাই বিএফআইইউের প্রধানের কাছে দুদকের চিঠিতে বলা হয়েছে, মোসলেহ সদ্দিন আহমেদ এবং তার স্বার্থ সংশ্লিষ্টদের নামে পরিচালিত হিসাবসমূহর লেনদেনের উপর একটি গোয়েন্দা প্রতিবেদন আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বিএফআইইউ থেকে দুদকে প্রেরণ করা হয়। দুর্নীতি দমন কমিশন গোয়েন্দা প্রতিবেদনের ভিত্তিতে অনুসন্ধান কার্যক্রম শুরু করে। অনুন্ধানকারী কর্মকর্তা কর্তৃক দাখিলকৃত প্রতিবেদন পর্যালোচনায় দেখা যায় যে, মোসলেহ উদ্দিন আহমেদের নিট সম্পদ রয়েছে ১৮ কোটি ৯৭ লাখ টাকা।

আরও পড়ুন : ৭ জেলায় বন্যা পরিস্থিতির উন্নতি

অন্যদিকে, বিএফআইইউ কর্তৃক প্রেরিত গোয়েন্দা প্রতিবেদনে ২০১৯ সালের পর্যন্ত জমাকৃত অর্থের পরিমাণ ৩৪ কোটি ৭৮ লাখ টাকা উল্লেখ করা হয়েছে। তাই, সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে অভিযোগ সংশ্লিষ্ট ব্যক্তির ব্যাংক হিসাবে জমা ও উত্তোলনের ক্ষেত্রে দ্বৈত গণনা হয়েছে কি না তা যাচাই করা প্রয়োজন। এ ছাড়া তার এবং তার স্বার্থসংশ্লিষ্ট হিসাবগুলো বিপুল পরিমাণে সম্পদ উত্তোলনের গ্রহণযোগ্য কারণ পর্যালোচনা করা একান্ত প্রয়োজন। এমন অবস্থায় মোসলে উদিন আহমেদ এবং তার স্বার্থসংশ্রিষ্ট নামে পরিচালিত হিসাবগুলোর লেনদেনের উপর প্রণীত গোয়েন্দা প্রতিবেদনে উল্লেখিত ও ২০১৯ সালের মার্চ পর্যন্ত জমাকত অর্থ জমার পরিমাণ ৩৪ কোটি ৭৮ লাখ টাকা তার নিট সম্পদ কিনা অথবা গণনা ক্ষেত্রে দ্বৈত গণনা হয়েছে কি না সে বিষয়ে বিস্তারিত তথ্য এবং তার ও স্বার্থসংশ্লিট হিসাবগুলোতে বিপুল পবিমাণের উত্তালনের গ্রহণযোগ্য কারণ উল্লেখসহ একটি প্রতিবেদন প্রেরণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রণের জন্য অনুরোধ করা হলো।

ওডি/

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড