• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

দেশে করোনা শনাক্তের এক মাস

  নিজস্ব প্রতিবেদক

০৮ এপ্রিল ২০২০, ১৩:২৩
দেশে করোনাভাইরাস শনাক্ত
দেশে করোনাভাইরাস শনাক্ত (ফাইল ফটো)

দেশে করোনাভাইরাস শনাক্তের এক মাস পূর্ণ হয়েছে আজ (৮ এপ্রিল)। এর আগে গত ৮ মার্চ ভাইরাসে আক্রান্তের প্রথম ঘোষণা আসে। সরকারের তথ্য অনুযায়ী এ পর্যন্ত ১৬৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ১৭ জনের। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে ৩৩ জন বাড়ি ফিরে গেছেন।

করোনা আক্রান্ত শনাক্তের দুই সপ্তাহের মাথায় সরকার সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। গত ২৬ মার্চ থেকে ১৪ এপ্রিল পর্যন্ত টানা ছুটি চলছে। সেই সঙ্গে দেশের বেশি আক্রান্ত শহর ও এলাকগুলো কঠোর লকডাউনে নেওয়া হচ্ছে। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে, ঢাকা, নারায়ণঞ্জ, মাদারীরপুর, গাইবান্দা।

এদিকে, সরকারের পক্ষ থেকে পরীক্ষাগারের সংখ্যা বাড়ানোর সঙ্গে সঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা শনাক্ত হচ্ছে বেশি। বাড়ছে মৃত্যুর সংখ্যাও। সরকারের পক্ষ থেকে মধ্য এপ্রিলকে করোনা সংক্রমনের সবচেয়ে বেশি আশঙ্কার সময় বলে অভিহিত করা হয়েছে। গতকাল মঙ্গলবার মাঠ প্রশাসনের সঙ্গে করা ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেও বলেছেন, ‘এপ্রিল মাসটি নিয়ে চিন্তায় আছি’।

আরও পড়ুন : খুনি মাজেদকে জিজ্ঞাসাবাদের আহ্বান নাসিমের

এদিকে, দেশব্যাপী বেসামরিক প্রশাসনকে সহযোগিতা করতে সেনাবাহিনী নামানো হয়েছে। পুলিশ, সেনাবাহিনী, আনসারসহ সরকারের সকল প্রচেষ্টা সত্বেও সাধারণ মানুষকে ঘরে রাখা কঠিন হচ্ছে। তবে, কিছু কিছু এলাকায় স্থানীয়দের নিজস্ব ব্যবস্থাপনায় কড়া লকডাউনের খবরও পাওয়া যাচ্ছে। কিন্তু ঢাকার কাঁচাবাজার ও গ্রাম এলাকার ছোট ছোট বাজারগুলোতে মানুষের ভীড় নিয়ন্ত্রণে আনতে হিমশিম অবস্থা সংশ্লিষ্টদের।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড