• শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘করোনায় ডেঙ্গুর কথা ভুলে যাওয়া যাবে না’

  নিজস্ব প্রতিবেদক

৩০ মার্চ ২০২০, ১৬:৪২
জ্বর
অনেকেই মনে করছেন জ্বর হলেই বুঝি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন (ছবি : সংগৃহীত)

করোনাভাইরাসের কারণে জ্বর হলেই অনেকে ভয় পেয়ে যাচ্ছেন। অনেকেই মনে করছেন জ্বর হলেই বুঝি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। কিন্তু আমাদের আরেকটি বিষয় মনে রাখতে হবে, এখন ডেঙ্গুর মৌসুমও চলে এসেছে। করোনাভাইরাসের কারণে ডেঙ্গুর কথা ভুলে যাওয়া যাবে না বলে সতর্ক করেছেন রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা।

সোমবার (৩০ মার্চ) দুপুরে রাজধানীর মহাখালীতে আইইডিসিআরে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে আইইডিসিআর পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ সতর্কতার কথা বলেন।

তিনি বলেন, ‘ডেঙ্গু প্রতিরোধে যেসব ব্যবস্থা নিতে বলেছি, সেগুলো নিতে হবে। লার্ভা যেন জমা না হয়, সে বিষয়টি নিশ্চিত করতে হবে। বাড়ির আশেপাশে পরিষ্কার রাখতে হবে।’

আরও পড়ুন : ঢাকার বাইরেও করা যাবে করোনা পরীক্ষা : আইইডিসিআর

এ দিন তিনি আরও বলেন, গত ২৪ ঘণ্টায় ১৫৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে এক জনের শরীরে করোনার সংক্রমণ পাওয়া গেছে। তার বয়স আনুমানিক ২০ বছর। যে চার জন করোনা মুক্ত হয়েছেন তাদের মধ্যে একজন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী রয়েছেন। এমনকি করোনা মুক্ত চার জনের মধ্যে বাকি দুই জনের বয়স ৮০ ও ৬০ বছর। এর মধ্য দিয়ে বয়স্কদের মধ্যে যে ভয় ছিল, সেটি আর থাকার কথা নয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড