• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

দেশে করোনার হানা, শেবাচিমে নতুন আইসোলেশন ওয়ার্ড

  বরিশাল প্রতিনিধি

০৮ মার্চ ২০২০, ২০:০৪
শেবাচিম হাসপাতাল
বরিশাল শেবাচিম হাসপাতাল (ছবি : দৈনিক অধিকার)

করোনায় আক্রান্ত বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে এবার বাংলাদেশে হানা দিয়েছে প্রাণঘাতী এই ভাইরাস।

ইতোমধ্যে দেশের তিনজন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে নিশ্চিত করেছে জাতীয় রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

এ দিকে, সময়ের সঙ্গে সঙ্গে মহামারিতে রূপ নেওয়া এই ভাইরাস প্রতিরোধে বরিশাল শেবাচিম হাসপাতালে ১৫০ শয্যাবিশিষ্ট নতুন আইসোলেশন ওয়ার্ড চালু করা হচ্ছে।

আগামীকাল সোমবার (৯ মার্চ) থেকে হাসপাতাল চত্বরের নির্মাণাধীন ভবনে ৫টি বেড স্থাপনের মাধ্যমে নতুন এই ওয়ার্ডের কার্যক্রম শুরু হবে।

রবিবার (৭ মার্চ) এই তথ্য নিশ্চিত করে শেবাচিম হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন দৈনিক অধিকারকে বলেন, ‘দেশে করোনা আক্রান্ত রোগী সনাক্ত হলেও আতঙ্কের কিছুই নেই, আমরা প্রস্তুত রয়েছি। বরিশালে এ ধরনের রোগীর সেবায় শেবাচিম হাসপাতালে সবধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। তবে এই মুহূর্তে সবচেয়ে বেশি প্রয়োজন সচেতনতা’

তিনি বলেন, সন্দেহপ্রবণ রোগীদের নতুন ভবনের নিচতলার আইসোলেশন ওয়ার্ডে রাখা হবে। এখানে ১৫০ থেকে ২০০ রোগী থাকার ব্যবস্থা করা হচ্ছে। আগামীকাল ৫টি বেড প্রস্তুত করে এর কার্যক্রম শুরু করা হবে।

অন্যদিকে শেবাচিম হাসপাতালে করোনা ভাইরাস মোকাবিলায় ৪ সদস্যের উচ্চ ক্ষমতাসম্পন্ন একটি কমিটিও করা হয়েছে। কমিটিতে মেডিকেল কলেজের অধ্যক্ষকে প্রধান করা হয়েছে। পাশাপাশি হাসপাতালের মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান এই কমিটির সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন বলে জানা গেছে।

আরও পড়ুন : যেভাবে করোনায় আক্রান্ত ৩ বাংলাদেশি

ইতোমধ্যেই করোনা ভাইরাস প্রতিরোধে আইসোলেশন ওয়ার্ড পরিদর্শন করেছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক। একই সঙ্গে স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে বিষয়টিতে সকলকে সতর্ক থাকতে বলা হয়েছে।

ওডি/আইএইচএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড