• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৪০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সব দোষ মন্ত্রীর ঘাড়ে দিলেন আউয়াল

  পিরোজপুর প্রতিনিধি

০৪ মার্চ ২০২০, ১৯:১০
সংবাদ সম্মেলন
প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম ও সাবেক এমপি একেএমএ আউয়াল (ছবি : সংগৃহীত)

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিমের বিরুদ্ধে আদালতে প্রভাব খাটানোর অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন পিরোজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য একেএমএ আউয়াল।

বুধবার (৪ মার্চ) দুপুর ১২টার দিকে জেলা আওয়ামী লীগের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন পিরোজপুর-১ আসনের সাবেক এমপি আউয়াল।

এ সময় লিখিত বক্তব্যে আউয়াল অভিযোগ করে বলেন, মঙ্গলবার (৩ মার্চ) দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় তার জামিন নামঞ্জুর করতে পিরোজপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আবদুল মান্নানকে প্রভাবিত করেছেন পিরোজপুর-১ আসনের বর্তমান এমপি মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম।

তিনি আরও অভিযোগ করেন, মন্ত্রী প্রভাব খাটিয়ে দলের ত্যাগী নেতাকর্মীদের অবমূল্যায়ন করে নতুন ও জামায়াত-বিএনপিতে সম্পৃক্ত ব্যক্তিদের বিভিন্ন স্থানে তার প্রতিনিধি হিসেবে মনোনীত করেছেন।

এ সময় মন্ত্রী ও তার ভাইদের বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ তুলে আউয়াল বলেন, গণপূর্তমন্ত্রী হওয়ার পর তার ভাইদের অনৈতিকভাবে ঠিকাদারি কাজে যুক্ত করে কয়েক শত কোটি টাকার কাজ বাগিয়ে নিয়েছেন। ক্যাসিনো সম্রাট জি কে শামীমের কাছ থেকে তিনটি গাড়ি উপঢৌকন হিসেবে নিয়ে ৫ হাজার কোটি টাকার ঠিকাদারি কাজ দেন।

আরও পড়ুন : অশালীন আচরণ করায় বিচারককে প্রত্যাহার : আইনমন্ত্রী

রেজাউল করিমের মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করা নিয়েও প্রশ্ন তুলেছেন আউয়অল। তিনি বলেন, প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিমের মুক্তিযুদ্ধে অংশগ্রহণের কথা মিথ্যা। তিনি ১৯৬১ সালে জন্মগ্রহণ করেছেন। সেই হিসেবে একাত্তরে তার বয়স ৯ বছর। এই বয়সে কীভাবে তিনি মুক্তিযুদ্ধে যায়। মহান মুক্তিযুদ্ধ নিয়ে এহেন মিথ্যাচার ও নিজেকে স্বঘোষিত মুক্তিযোদ্ধা দাবি করা সঠিক নয়। এজন্য তার জাতির কাছে ক্ষমা চাওয়া উচিত।

তবে এ অভিযোগের বিষয়ে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেন, সংবাদ সম্মেলনে সাবেক এমপি একেএমএ আউয়াল আমার বিরুদ্ধে যেসব অভিযোগ এনেছেন তার সবই অসত্য ও মিথ্যাচার। নিজের দোষ ঢাকার জন্য এসব কথা বলছেন আউয়াল। তার এসব অভিযোগের কোনো ভিত্তি নেই।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড