• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

অশালীন আচরণ করায় বিচারককে প্রত্যাহার : আইনমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

০৪ মার্চ ২০২০, ১৭:০৮
আইনমন্ত্রী
আইনমন্ত্রী আনিসুল হক (ফাইল ফটো)

পিরোজপুরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আবদুল মান্নান অত্যন্ত রূঢ় ও অশালীন ব্যবহার করায় তাকে প্রত্যাহার (স্ট্যান্ড রিলিজ) করা হয়েছে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি জানান, পিরোজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য একেএমএ আউয়ালের জামিনের সময় এমন আচরণ করেন বিচারক।

বুধবার (৪ মার্চ) সচিবালয়ে নিজ কার্যালয়ে তাৎক্ষণিক এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

এ ঘটনায় লোকজন রাস্তায় বেরিয়ে আসে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বিচারক মো. আবদুল মান্নানকে প্রত্যাহার করা হয়। এরপর একেএমএ আউয়ালকে তার স্ত্রীসহ জামিন দেওয়া হয়েছে বলে দাবি করেছেন তিনি।

আনিসুল হক বলেন, পিরোজপুর জেলা জজের কাছে আউয়াল ও তার স্ত্রী দুর্নীতির মামলার জন্য জামিন চাইতে গিয়েছিলেন। এ সময় তার আইনজীবী এমনকি অন্য সব আইনজীবীর সঙ্গে অত্যন্ত রূঢ় ও অশালীন আচরণ করেন জেলা ও দায়রা জজ। আমরা মঙ্গলবার (৩ মার্চ) থেকে এই তথ্য সংগ্রহ করেছি।

তিনি বলেন, সেই অদ্ভুত পরিস্থিতিতে এমন একটা অবস্থা দাঁড়ায় যে, বারের সকলে আদালত বর্জন করার সিদ্ধান্ত নেন। এমনকি রাস্তায় হট্টগোল চলছিল। ওই ঘটনায় লোকজন রাস্তায় নেমে গিয়েছিল। পরিস্থিতি নিয়ন্ত্রণ করার জন্য তাকে সেখান থেকে প্রত্যাহার (স্ট্যান্ড রিলিজ) করার আদেশ দেওয়া হয় আইন মন্ত্রণালয়ের প্রস্তাবে।

এর আগে, দুর্নীতির মামলায় পিরোজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি একেএমএ আউয়াল ও তার স্ত্রী লায়লা পারভীনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন জেলা ও দায়রা জজ আবদুল মান্নান।

এরপর আইন মন্ত্রণালয়ের এক আদেশে তাকে প্রত্যাহার এবং পিরোজপুরের যুগ্ম জেলা ও দায়রা জজ নাহিদ নাছরিনকে ভারপ্রাপ্ত বিচারকের দায়িত্ব দেওয়া হয়।

মঙ্গলবার (৩ মার্চ) বিকালে আউয়ালের পক্ষের আইনজীবী দেলোয়ার হোসেন পুনরায় আউয়াল-লায়লা দম্পতির জামিন পুনর্বিবেচনার জন্য আবেদন করেন। ভারপ্রাপ্ত বিচারকের দায়িত্ব পাওয়ার পর নাহিদ নাছরিনের দ্বিতীয় আদালত থেকে আসামিরা জামিন পান।

আরও পড়ুন : করোনা প্রতিরোধে প্রস্তুত বাংলাদেশ

মামলার এজহার থেকে জানা গেছে, পিরোজপুরের নাজিরপুর থানার সামনে সরকারি খাস জমি দখল করার অভিযোগ এনে ২০১৯ সালের ৩০ ডিসেম্বর দুদকের উপপরিচালক মো. আলী আকবর বরিশালে দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে তিনটি মামলা করেন। একটি মামলায় তার স্ত্রী লায়লা পারভীনকে আসামি করা হয়। সে হিসেবে মঙ্গলবার দুপুরে তারা জামিন আবেদন করেন পিরোজপুর জেলা ও দায়রা জজ আদালতে।

একেএমএ আউয়াল ২০০৮ ও ২০১৪ সালে পরপর দুইবার পিরোজপুর-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য হন।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড