• বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাকার মেয়রদের শপথ গ্রহণের তারিখ ঘোষণা

  নিজস্ব প্রতিবেদক

২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৩৬
শপথ গ্রহণ
আতিক ও তাপস (ছবি : সংগৃহীত)

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নবনির্বাচিত মেয়রের শপথ গ্রহণ অনুষ্ঠিত হবে আগামীকাল বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি)। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজ কার্যালয়ে তাদের শপথ বাক্য পাঠ করাবেন। একই সঙ্গে নির্বাচিত কাউন্সিলরদেরও শপথ অনুষ্ঠিত হবে।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) স্থানীয় সরকার বিভাগের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হাসান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় নিজ কার্যালয়ের শাপলা হলে ঢাকার দুই মেয়রকে শপথ পাঠ করাবেন প্রধানমন্ত্রী। এরপর স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম দুই সিটি করপোরেশনের সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলরদের শপথ পড়াবেন।

গত ১ ফেব্রুয়ারি ঢাকার দুই সিটি করপোরেশনের নির্বাচনে উত্তরে মো. আতিকুল ইসলাম এবং দক্ষিণে শেখ ফজলে নূর তাপস নির্বাচিত হন। তারা দুজনেই ক্ষমতাসীন আওয়ামী লীগের নৌকার প্রার্থী। নির্বাচনের পর গত ৪ ফেব্রুয়ারি গেজেট প্রকাশিত হয়।

আরও পড়ুন : পাপিয়াকে নিয়ে মুখ খুলছে আ. লীগ নেতারা

বৃহস্পতিবার শপথ নিলেও মেয়রের দায়িত্ব নিতে আগামী মে মাসের মাঝামাঝি পর্যন্ত অপেক্ষায় থাকতে হবে আতিকুল ইসলাম ও ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসকে।

এর আগে ২০১৯ সালের ফেব্রুয়ারিতে উপনির্বাচনে আতিক মেয়র হন। এরপর নয় মাস উত্তরের মেয়রের দায়িত্ব পালন করেন তিনি। কিন্তু আইনি বাধ্যবাধকতার কারণে তিনি পদ ছেড়ে নির্বাচনে অংশ নেন। অন্যদিকে, দক্ষিণে মেয়রের দায়িত্বে থাকা সাঈদ খোকনের এই নির্বাচনে অংশ নেননি। তার মেয়াদ শেষ হবে মে মাসে।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড