• বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

পুলিশকে আরও জনবান্ধব হওয়ার নির্দেশ আইজিপির

  কক্সবাজার প্রতিনিধি

০৭ ফেব্রুয়ারি ২০২০, ১১:৫৬
ড. মোহাম্মদ জাভেদ পাটোয়ারী
ছবি : দৈনিক অধিকার

পুলিশ বাহিনীর সদস্যদের আরও জনবান্ধব হওয়ার নির্দেশ দিয়ে বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাভেদ পাটোয়ারী বলেছেন, আসলে পুলিশকে জনতারই হতে হবে, জনগণ যেন আস্থা পায়, বিশ্বাস পায় এবং পুলিশের কাছে দাঁড়াতে পারে।

তিনি বলেন, পুলিশের প্রতি আগে মানুষের যে একটা অনীহা ছিল সেটা কিন্তু আর নেই। বরং পুলিশের প্রতি মানুষের আস্থা ও বিশ্বাস বৃদ্ধি পেয়েছে। আসলে এটাই সবচেয়ে বেশি প্রয়োজন। কাজেই আপনারা সেভাবেই কাজ করবেন।

বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) বিকালে পুলিশ লাইন্স মাঠে জেলা পুলিশের বার্ষিক সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ শেষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আইজিপি বলেন, ‘মুজিব বর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে নেওয়া হয়েছে বিভিন্ন কর্মসূচি। তার মধ্যে জাতীয় জরুরি সেবা ৯৯৯ চালু হওয়ায় মানুষের মাঝে একটা আত্মবিশ্বাস এসেছে। কোথাও কেউ কোনো অন্যায় দেখলেই সঙ্গে সঙ্গে পুলিশকে ফোন করছে এবং পুলিশ সেখানে পৌঁছে যাচ্ছে, ব্যবস্থা নিচ্ছে।

তিনি বলেন, ৯৯৯ চালু হওয়ার পর ২ কোটি মানুষ সেবা চেয়েছে। তার মধ্যে ৮-৯ লক্ষ মানুষকে সেবা দেওয়া হয়েছে। এতে বড় বড় অপরাধ সংগঠিত হওয়ার আগে পদক্ষেপ নিয়েছে পুলিশ। পুলিশকে জনতার আরও কাছে নেওয়ার প্রচেষ্টা অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে পুলিশের চট্টগ্রাম রেঞ্জের নতুন উপমহাপরিদর্শক (ডিআইজি) খন্দকার গোলাম ফারুক বলেন, সারা বছর দেশ ও মানুষের সেবায় ব্যস্ত থাকে পুলিশ। একটি দিন তাদের ক্রীড়া চর্চার জন্য রাখা হয়। ক্রীড়া চর্চায় বিকশিত মেধা ও মনন। এতে ভ্রাতৃত্বের বন্ধন আরও সুদৃঢ় হওয়ার পাশাপাশি দক্ষতার পরিচয় ঘটে।

তিনি আরও বলেন, আমাদের অর্থনীতি যত শক্তিশালী ও মজবুত হবে, তত বেশি আমরা আমাদের সব প্রতিষ্ঠানকে আরও উন্নত করতে পারব। আজ বাংলাদেশ আন্তর্জাতিক বিশ্বে উন্নয়নের রোল মডেল এবং উন্নয়নশীল দেশের স্বীকৃতি পেয়েছে। এটা আমাদের ২০২৪ সাল পর্যন্ত ধরে রাখতে হবে, যাতে উন্নয়নশীল দেশের স্থায়ী স্বীকৃতি অর্জন করতে পারি।

আরও পড়ুন : পুনর্নির্বাচনের দাবি মামাবাড়ির আবদার : কাদের

পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেনের সভাপতিত্বে ও অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসাইনের পরিচালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সাইমুম সরওয়ার কমল এমপি, পুলিশ সুপার (ট্যুরিস্ট পুলিশ) জিল্লুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড. সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক পৌর মেয়র মুজিবুর রহমান, জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি তোফায়েল আহমদ, জনপ্রতিনিধি, সাংবাদিক ও জেলা পুলিশের বিভিন্ন কর্মকর্তা।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড