• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

৩০ শতাংশের নিচে হলেও ভোট সুষ্ঠু : সিইসি

  নিজস্ব প্রতিবেদক

০১ ফেব্রুয়ারি ২০২০, ২০:১১
সংবাদ ব্রিফিং
সংবাদ ব্রিফিংকালে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা (ছবি : সংগৃহীত)

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা জানিয়েছেন, ঢাকার উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে সুষ্ঠুভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। তবে এ নির্বাচনে ৩০ শতাংশের বেশি ভোট পড়েনি বলেও দাবি করেছেন তিনি।

সিইসি বলেন, কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন ভালো হয়েছে। নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে আমরা পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করেছি। ফলে যারা কেন্দ্রে গেছেন তারা সবাই ভালো ভোট দিয়েছেন। কেন্দ্রে এসে কেউ ভোট দিতে পারেননি- এমন অভিযোগ আমাদের কাছে আসেনি।

শনিবার (১ ফেব্রুয়ারি) ভোটগ্রহণ শেষে সন্ধ্যায় এক সংবাদ ব্রিফিংয়ে তিনি সাংবাদিকদের একথা জানান।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, এখন পর্যন্ত কত শতাংশ ভোট পড়েছে তা পুরোপুরি জানা যায়নি। তবে আমার ধারণা ৩০ শতাংশের বেশি হবে না, বরং এর নিচে হবে।

কেন্দ্রে ইভিএমের ব্যবহার প্রসঙ্গে তিনি বলেন, ইভিএম খারাপ- এমন কথা কোনো ভোটার বলেননি। অনেকে বলেছেন, একটু সময় লেগেছে আর কিছু জটিলতা আছে। তবে ইভিএমে কখনো একজনের ভোট অন্যজন দিতে পারে না এবং এটা সম্ভবও নয়।

আরও পড়ুন : সাংবাদিকের ওপর হামলায় কঠোর ব্যবস্থার নির্দেশ আইজিপির

কেন্দ্র থেকে এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগের ব্যাপারে তিনি বলেন, ভোটকেন্দ্রে যাওয়ার দায়িত্ব এজেন্টদের। যেখানে আমি ভোট দিয়েছি সেখানে বিএনপি এবং আওয়ামী লীগসহ সকল দলের এজেন্ট উপস্থিত ছিল। এ সময় কেউ আমার কাছে অভিযোগ করেনি যে, আমাদের এজেন্ট বের করে দিয়েছে। এমনকি নির্বাচন কমিশনেও এ ধরনের কোনো অভিযোগ আসেনি।

ওডি/আইএইচএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড