• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাকায় মোটরসাইকেল চলবে না ৫৪ ঘণ্টা

  নিজস্ব প্রতিবেদক

২৯ জানুয়ারি ২০২০, ১৮:১১
মোটরসাইকেল
রাজধানীতে মোটরসাইকেল চলাচলে ইসির নিষেধাজ্ঞা (ফাইল ফটো)

ঢাকা সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে ৩০ জানুয়ারি দিবাগত রাত ১২টা থেকে থেকে ২ ফেব্রুয়ারি সকাল ৬টা পর্যন্ত ৫৪ ঘণ্টা মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এ ছাড়াও শুক্রবার (৩১ জানুয়ারি) দিবাগত রাত ১২টা থেকে রবিবার (২ ফেব্রুয়ারি) সকাল ৬টা পর্যন্ত বন্ধ থাকবে সব ধরনের যানবাহন।

ইসি জানিয়েছে, সড়ক পরিবহন আইন অনুযায়ী এ নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। তবে রিটার্নিং কর্মকর্তাদের অনুমোদন নিয়ে প্রার্থী, এজেন্ট, স্থানীয় ও বিদেশি পর্যবেক্ষক, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনি কর্মকর্তা-কর্মচারী, নির্বাচন কমিশনের স্টিকারযুক্ত মোটরসাইকেল এবং যানবাহন, অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস এবং ডাক বিভাগসহ জরুরি পরিষেবার গাড়িগুলো নিষেধাজ্ঞার বাইরে থাকবে।

এ ছাড়া ৩০ জানুয়ারি দিবাগত রাত ১২টা থেকে থেকে ২ ফেব্রুয়ারি সকাল ৬টা পর্যন্ত রাজধানীতে অটোরিকশা, ট্যাক্সি ক্যাব, মাইক্রোবাস, এসইউভি, পিকআপ, বাস, ট্রাক ও অন্যান্য মোটর চালিত যানবাহন চলাচল বন্ধ থাকবে।

এই নিষেধাজ্ঞার ফলে বন্ধ থাকবে পাঠাও-উবারের মতো রাইড শেয়ারিং সার্ভিসগুলো। রাইড শেয়ারিং সার্ভিসগুলোর পক্ষ থেকে ইতোমধ্যে গ্রাহকদের মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে বিষয়টি জানানো হয়েছে।

আরও পড়ুন : বিজয়ী হতে সব ধরনের প্রস্তুতি নিয়েছি : তাবিথ

এর আগে রবিবার (১৯ জানুয়ারি) ইসির নির্বাচন পরিচালনা-২ অধিশাখার উপ-সচিব মো. আতিয়ার রহমানের স্বাক্ষর করা এ সংক্রান্ত নির্দেশনা সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিবের কাছে পাঠানো হয়। চিঠিতে সিটি নির্বাচন উপলক্ষে যানবাহন চলাচলে নিষেধাজ্ঞার আদেশ কার্যকর করতে জেলা প্রশাসককে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়ার জন্য অনুরোধ জানায় ইসি।

ইসির নির্দেশনার আলোকে সোমবার (২৭ জানুয়ারি) সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। একই বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ।

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে আগামী ১ ফেব্রুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড