• বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাহবুব বিএনপির কি না, ইসি নিয়েই বিস্ফোরক মন্তব্য

  নিজস্ব প্রতিবেদক

২৬ জানুয়ারি ২০২০, ১৪:২৫
মাহবুব তালুকদার
মাহবুব তালুকদার (ছবি : সংগৃহীত)

খোদ নির্বাচন কমিশনের (ইসি) অভ্যন্তরেই কোনো লেভেল প্লেয়িং ফিল্ড নেই বলে বিস্ফোরক মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার।

রবিবার (২৬ জানুয়ারি) দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে লিখিত বক্তব্যে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

আওয়ামী লীগের নেতাদের অভিযোগ রয়েছে, মাহবুব তালুকদার বিএনপির পক্ষ হয়ে কথা বলেন। তিনি আসলেই বিএনপির পক্ষের কি না, সাংবাদিকদের এমন প্রশ্নে তিনি বলেন, যে কেউ যে কোনো কিছু বলতে পারেন। যে কোনো তকমা আমার পেছনে লাগানো যেতে পারে। কিন্তু আমার অতীত ইতিহাস যারা জানেন তারা কখনও বলবেন না আমি কোনো নির্দিষ্ট দলের। আমি যে মুহূর্ত থেকে এ চেয়ারে বসেছি সে সময় থেকে আমি কোনো দলের নই।

ইসি মাহবুব বলেন, নির্বাচন কমিশন সভায় আমার প্রস্তাব বা সুপারিশ সংখ্যাগরিষ্ঠতার কারণে অগৃহীত হয়। আমাকে সংখ্যালঘিষ্ঠ হিসেবে না দেখে আমার বক্তব্যের বিষয়বস্তুর মেরিটকে বিবেচনায় নেওয়া সমীচীন বলে মনে করি।

তিনি বলেন, এই নির্বাচন সম্পর্কে নির্বাচন কমিশনের যেভাবে দায়িত্ব পালন করা প্রয়োজন, তা হচ্ছে না। নির্বাচনের শিডিউল ঘোষণার পর থেকে আজ পর্যন্ত যে তিনটি কমিশন সভা অনুষ্ঠিত হয়, তার কোনোটিতে ঢাকা সিটি করপোরেশন নির্বাচনের আচরণবিধি, অনিয়ম বা প্রার্থীদের অভিযোগ সম্পর্কে আলোচনা হয়নি। এছাড়া কোনো কমিশন সভায় এসব বিষয় এজেন্ডাভুক্ত হয়নি। 

আরও পড়ুন : আমার ওপর হামলা কেন, প্রশ্ন ইশরাকের

মাহবুব তালুকদার আরও বলেন, অত্যন্ত দুঃখের সঙ্গে বলতে হচ্ছে, ঢাকা সিটি করপোরেশন নির্বাচন সম্পর্কে আমি বিগত ৯, ১৩, ১৬ ও ২০ জানুয়ারি যে চারটি ইউও নোট প্রদান করেছি, তা রীতিমতো উপেক্ষা করা হয়েছে। আমলে নেওয়া হয়নি। এসবের বিষয়বস্তু সম্পর্কে কোনো আলোচনা হয়নি বা প্রয়োজনীয় ব্যবস্থাও গৃহীত হয়নি। যদি আমার বক্তব্য অগ্রহণযোগ্য হয়, তাহলেও আমাকে তা জানানো উচিত ছিল।

ওডি/নূর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড