• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

চালকদের দাবি সড়ক পরিবহন মন্ত্রণালয়ে : স্বরাষ্ট্রমন্ত্রী

  অধিকার ডেস্ক

২১ নভেম্বর ২০১৯, ১৬:০০
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল
ছবি : সংগৃহীত

পরিবহন চালকদের দাবিগুলোর মধ্যে কোথাও অসঙ্গতি থাকলে তা যাচাই-বাছাই করে দেখা হবে বলে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, পরিবহন চালক ভাইদের লাইসেন্স দেওয়ার বিষয়ে একটা জটিলতা ছিল। সেটি নিয়ে বুধবার (২০ নভেম্বর) রাতে পরিবহন মালিকদের সঙ্গে আলোচনা হয়। তাদের দেওয়া দাবিগুলো নিয়ে আলোচনা করেছি। লাইসেন্স সংক্রান্ত জটিলতা নিরসনে চালকদের একটা সময় দেওয়া হয়েছে। এর মধ্যে তারা তাদের লাইসেন্স ঠিক করে নেবে। এ সময় পরিবহন চালকদের ৯ দফা দাবি সড়ক পরিবহন মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে বলে জানান মন্ত্রী।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) দুপুরে রাজধানীর রাজারবাগ পুলিশ অডিটরিয়ামে ‘ট্রাফিক সচেতনতামূলক পক্ষ’ উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আইন না মানা আমাদের সংস্কৃতি হয়ে গেছে। কেউ আইন মানতে চায় না। যদি সবাই আইন মেনে চলে তবে কোনো সমস্যা থাকে না। শুধু ট্রাফিক আইন নয়, সব পর্যায়ে সবাই আইন মেনে চললে অপরাধ অনেক কমবে। সব পর্যায়ে আইন মেনে চলার সংস্কৃতি চালু হোক, এটাই আমার চাওয়া।

মহাসড়কে যারা বাস-ট্রাক চালায়, তাদের দীর্ঘক্ষণ গাড়ি চালাতে হয় উল্লেখ করে আসাদুজ্জামান খান কামাল বলেন, তাই তাদের নির্দিষ্ট সময় পর বিশ্রামের প্রয়োজন। একজন চালক ৮ ঘণ্টা গাড়ি চালানোর পর তাকে বাধ্যতামূলক বিশ্রাম নিতে হবে।

মহাসড়কে বিভিন্ন জায়গায় চালকদের বিশ্রামের জন্য বিশ্রামাগার তৈরির বিষয়ে প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে বলেও জানান মন্ত্রী।

আরও পড়ুন : সড়ক আইন প্রয়োগে অহেতুক বাড়াবাড়ি হবে না : কাদের

এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে বেলুন উড়িয়ে এর উদ্বোধন করেন।

ঢাকা মেট্রোপলিটন পুলিশে (ডিএমপি) ২১ নভেম্বর থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত চলবে ট্রাফিক সচেতনতামূলক পক্ষ।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড