• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

সড়ক আইন প্রয়োগে অহেতুক বাড়াবাড়ি হবে না : কাদের

  অধিকার ডেস্ক

২১ নভেম্বর ২০১৯, ১৪:০৭
ওবায়দুল কাদের
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। (ফাইল ছবি)

সড়ক আইন নিয়ে শ্রমিকদের ধর্মঘট আর নেই বলে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সড়ক আইন প্রয়োগে অহেতুক বাড়াবাড়ি হবে না।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) আওয়ামী লীগের জাতীয় কাউন্সিলের প্রস্তুতির সাংস্কৃতিক বিষয়ক উপকমিটির এক সভা শেষে গণমাধ্যমকর্মীদের তিনি এ কথা জানান।

এ সময় পরিবহন ধর্মঘট আর নেই, আইন প্রয়োগে অহেতুক বাড়াবাড়ি হবে না জানিয়ে ওবায়দুল কাদের বলেন, বাড়াবাড়ি না হলে সমস্যাও হবে না। সবকিছুই আলাপ-আলোচনার মধ্যে দিয়ে সমাধান হয়েছে। যানবাহন চলাচলে বিঘ্ন ঘটার এখন কোনো কারণ নেই।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, আইন প্রয়োগ করতে গিয়ে যদি কোনো কিছু অসঙ্গতি দেখা যায়, তাহলে সেটা আমরা পরীক্ষা-নিরীক্ষা করে দেখব। পরিস্থিতি এখন আর অস্বাভাবিক হওয়ার কোনো কারণ নেই।

নিত্য প্রয়োজনীয় দ্রব্যের লাগামহীন মূল্যবৃদ্ধি নিয়ে বিএনপির অভিযোগ প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি রাজনীতিতে তাদের অবস্থান নেতিবাচক হওয়ার কারণে নাজুক অবস্থায় আছে। তাই নেতাকর্মীদেরকে চাঙা রাখতে তাদের অনেক মিথ্যাচার করতে হয়। সরকারবিরোধী কথাবার্তা বলতে হয়।

বলার জন্যই তারা বলছে, বিরোধিতার জন্যই বিরোধিতা করছে বলে মন্তব্য করে কাদের বলেন, বেপরোয়া চালকের মতো বেপরোয়া রাজনীতি করে তারা দুর্ঘটনা ঘটাতে চাচ্ছে।

আওয়ামী লীগের ২১তম জাতীয় কাউন্সিলের প্রসঙ্গে তিনি বলেন, সম্মেলনে সাংস্কৃতিক আয়োজন বেশি সময়ের জন্য করা হবে না। দল থেকে সম্মেলনের চেয়ে মুজিববর্ষ আয়োজনকে বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে।

আরও পড়ুন : ‘দেশের মানুষ ভালো আছে, এটি অনেকের সহ্য হচ্ছে না’

সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সাংস্কৃতিক উপকমিটির চেয়ারম্যান আতাউর রহমান। এতে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন- সদস্য সচিব ও আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক আসীম কুমার উকিল, চিত্রনায়ক আকবর হোসেন খাঁন পাঠান ফারুক, সাংস্কৃতিক উপকমিটির সদস্য ও প্রধানমন্ত্রীর উপ-প্রেসসচিব আশরাফুল আলম খোকন, সাইফুল আজম বাশার, লিয়াকত আলী লাকী, আহকামুল্লাহ, মেহের আফরোজ শাওন, জয়দেব নন্দী প্রমুখ।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড