• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাবিতে চিরকুটের ভিন্নধর্মী সাহিত্য আড্ডা আজ

  সাহিত্য ডেস্ক

০৮ জানুয়ারি ২০২০, ১২:৩০
ছবি
ছবি : ভিন্নধর্মী আয়োজন চিরকুট

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাহিত্য বিষয়ক সংগঠন ‘চিরকুট’। যাদের নিয়মিত সাপ্তাহিক আড্ডা হয় প্রতি বুধবার। তারই ধারাবাহিকতায় আজ (৮ জানুয়ারি) চিরকুট আয়োজন করছে একটি ভিন্নধর্মী সাহিত্য আড্ডা।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের মধ্যে গ্রন্থমেলা ২০২০-এ যাদের বই প্রকাশ হতে যাচ্ছে, তাদের নিয়েই ভিন্নধর্মী এই আয়োজন। চিরকুট তাদের নিয়ে একটি মিলনমেলা, পরিচিতি পর্ব ও পাঠোন্মোচন করবে। আড্ডায় অংশ নিচ্ছে বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের ৩৯ ব্যাচের শিক্ষার্থী আবু ওয়াহেদের কাব্যগ্রন্থ ‘অর্ঘ্যমঞ্জরি’। বাংলা বিভাগের ৪৩ ব্যাচের শহিদুল ইসলাম খানের কাব্যগ্রন্থ ‘উড়ে যায় বিষাদের দিন’। প্রাণিবিদ্যা বিভাগের ৪৪ ব্যাচের এম. ফজলে রাব্বীর উপন্যাস ‘সহমানুষ’। আইন ও বিচার বিভাগের ৪৪ ব্যাচের অরিত্র দাসের উপন্যাস ‘সম্পর্কের সুতোয়’। রসায়ন বিভাগের ৪৪ ব্যাচের মিশির হাবিবের ‘পৃথিবীর সেরা দশ গণিতজ্ঞ’। ইংরেজি বিভাগের ৪৫ ব্যাচের হাসান তানভীরের মুক্তিযুদ্ধভিত্তিক উপন্যাস ‘অপারেশন করিমপুর’। ফার্মেসি বিভাগের ৪৫ ব্যাচের নাজমুল হাসানের রহস্য উপন্যাস ‘হোমো সেপিয়েন্স’। প্রাণিবিদ্যা বিভাগের ৪৫ ব্যাচের শারমিন আক্তার সেজ্যোতির আঞ্চলিক উপন্যাস ‘জ্যোৎস্নার নীল নীড়’।

আয়োজন সম্পর্কে চিরকুটের সভাপতি অবেদুল্লাহ্ আল মাসুম দৈনিক অধিকারকে বলেন, ‘চিরকুটের নিয়মিত সাপ্তাহিক সাহিত্য আড্ডার অংশ এই আয়োজন। আমরা মূলত বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের মধ্যে গ্রন্থমেলায় যাদের বই প্রকাশ হচ্ছে তাদের একটি মিলনমেলা, পরিচিতি পর্ব ও পাঠোন্মোচনের আয়োজন করছি। এই আয়োজনের মধ্যে আমাদের ভেতর আরও সৌহার্দ্যবোধ বাড়বে বলে আশা করি।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড