• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

নির্বাচন শেষে বিনোদন কেন্দ্রগুলোতে পর্যটকদের আনাগোনা শুরু

  কাপ্তাই প্রতিনিধি

০২ জানুয়ারি ২০১৯, ১৩:৪৮
কাপ্তাই
ছবি : সংগৃহীত

কাপ্তাই প্রাকৃতিক সৌন্দর্য্যর লীলা ভূমি হাতছানি দিয়ে পাহাড়, নদী, লেক, আর চির সবুজের পাখ, পাখালি ভ্রমণ পিয়াসুদের ডাকছে। একাদশ সংসদ নির্বাচন শেষ। সকল ব্যস্ততা আর নির্বাচনের ফলে অনেক পর্যটক ভ্রমনে আসার ইচ্ছা থাকলেও আসতে পারেনি। তাই কাপ্তাই পর্যটক স্পটগুলো নিজ দায়িত্ব বিভিন্ন রঙে সাজিয়ে রেখেছে।

নির্বাচনে পূর্বে সব স্পটগুলো পর্যটনের ভাটা পড়লেও বর্তমানে অনেকই ভ্রমণ পিয়াসুরা ইতোমধ্যে আসতে শুরু করেছে। পর্যটন কেন্দ্রের কয়েকজন জানান, অন্যান্য বছরের তুলনায় এবার পর্যটকদের জন্য অনেক বাড়তি সুযোগ সুবিধা রাখা হয়েছে। তার মধ্যে থাকা, খাওয়া, নৌ ভ্রমণ, রাতযাপন, শিশুদের বিনোদন অনেক ব্যবস্থা রাখা হয়েছে।

পর্যটন কেন্দ্রগুলোর চার পাশগুলোতে রয়েছে বন, লেক, নদী সু-বিশাল পাহাড়। পাহাড়ের ওপর উপজাতীয় লোকদের মাচ্যাঙ যে খানে তারা বসবাস করে। বনের মধ্যে হাঁটতে হাঁটতে দেখা যাবে হাতি, বানর, বিভিন্ন পাখ পাখালিসহ বিচিত্র ধরনের জীবজন্তুর দেখা মিলবে।

এছাড়া দেখা মিলবে কর্ণফুলী পেপার মিলস, পানি বিদ্যুৎ কেন্দ্র, বৌদ্ধ বিহার, সেনা, নৌ, বিজিবি ও পাবলিকের তৈরিকৃত বিভিন্ন পযর্টনকেন্দ্র। কাপ্তাই বনশ্রী পর্যটন কেন্দ্র ব্যবস্থাপক প্রকৌশলী রুবায়েত আকতার আহমেদ জানান, আমরা সকল ভ্রমণ পিয়াসুদের জন্য এবার কায়াক ভ্রমণ, রাতযাপন খানাসহ বিভিন্ন সুযোগ সুবিধা ব্যবস্থা রাখা হয়েছে।

চটগ্রাম থেকে কাপ্তাইয়ে বেড়াতে আসা ছানিয়া আক্তার ও কামরুল হাসান সৌরভ বিভিন্ন পর্যটন কেন্দ্রগুলো এবং কাপ্তাইয়ের মনরোম প্রাকৃতিক সৌন্দর্য দেখে মনমুগ্ধ। মন্তব্য করে বলেন, আমাদের বাংলাদেশ তথা পার্বত্যঞ্চল কাপ্তাই যে এত সুন্দর আমি আর কখনো দেখিনি। মন চায় এখানে সারা জীবনের মতো থেকে যাই।

দেশ কিংবা বিদেশ, পর্যটন কিংবা অবকাশ, আকাশ কিংবা জল, পাহাড় কিংবা সমতল ঘুরে আসার অভিজ্ঞতা অথবা পরিকল্পনা আমাদের জানাতে ইমেইল করুন- [email protected]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড