• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

হিমালয়ের এভারেস্ট আরোহণে নেপাল যাচ্ছে ৩ বাংলাদেশি তরুণ

  অধিকার ডেস্ক    ২০ অক্টোবর ২০১৮, ১৪:৪৮

হিমালয়
ছবি : প্রতীকী

হিমালয় জয়ের স্বপ্ন পূরণের উদ্দেশ্যে হিমালয়ের এভারেস্ট শৃঙ্গ ‘ইয়ালা পিকে’ পর্বতারোহণ করতে নেপাল যাচ্ছেন বাংলাদেশের তিন তরুণ। আগামী সোমবার (২২ অক্টোবর) বাংলাদেশ থেকে যাত্রা শুরু করবেন তারা। এই তিন তরুণের প্রশিক্ষণ দিয়েছে ‘রোপফোর আউটডোর এডুকেশন’ নামের একটি সংগঠন। তারাই অভিযানের খরচ বহন করবেন।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনী মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে ‘মিশন হিমালয়া ২০১৮’ কার্যক্রমে অংশ নেওয়া এই ৩ তরুণের হাতে বাংলাদেশের পতাকা তুলে দেয়া হয়।

উল্লেখ্য, রোপফোর পর্বতারোহণে আগ্রহী ৬০ জন তরুণ নিয়ে আয়োজন করা বাংলাদেশ পর্যটন কর্পোরেশনে তিনটি কর্মশালা। এর মধ্য থেকে বাছাইকৃত ২৩ অংশগ্রহণকারীকে নিয়ে বন বিভাগের অধীনে হাজারীখিল বন্যপ্রাণী অভয়ারণ্যে ৩ দিনব্যাপী ‘অভিযানের প্রস্তুতিমূলক প্রশিক্ষণ’ ক্যাম্প করা হয়।

ক্যাম্পে নানা ধরণের শারীরিক ও মানসিক পরীক্ষা নেওয়া শেষে সেরা ৩ জনকে বাছাই করা হয়, যারা জনকে নেপালের ‘ইয়ালা পিক’ পর্বত আরোহণের জন্য নির্বাচিত হয়। অভিযানের সম্পূর্ণ খরচ বহন করবে রোপফোর আউটডোর এডুকেশন এবং সহযোগী সংস্থাগুলো।

আগামীতেও এ ধরনের কর্মসূচি অব্যাহত থাকবে বলে জানিয়েছে সংশ্লিষ্ট ব্যক্তিরা।

দেশ কিংবা বিদেশ, পর্যটন কিংবা অবকাশ, আকাশ কিংবা জল, পাহাড় কিংবা সমতল ঘুরে আসার অভিজ্ঞতা অথবা পরিকল্পনা আমাদের জানাতে ইমেইল করুন- [email protected]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড