• বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

সফল ফ্রিল্যান্সার মাহাবুবের ‘সফটি ডিজিটাল’

  সাজেদুর আবেদীন শান্ত

২৩ অক্টোবর ২০২১, ১১:৩১
মাহাবুবুর রহমান পল্লব
মাহাবুবুর রহমান পল্লব

মাহাবুবুর রহমান পল্লব একজন সফল ফ্রিল্যান্সার। বিভিন্ন ফ্রিল্যান্সিং মার্কেট কাজ করছেন ডিজিটাল মার্কেটিং এক্সপার্ট ও কনসালটেন্ট হিসেবে। তিনি আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ (এআইইউবি) থেকে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে গ্র্যাজুয়েশন সম্পন্ন করেন। বর্তমানে তিনি গড়ে তুলেছেন অনলাইন ভিত্তিক ডিজিটাল মার্কেটিং এজেন্সি ‘সফটি ডিজিটাল’।

বর্তমানে তিনি এর মাধ্যমে পেইড ট্রাফিক, ফেসবুক পেইড মার্কেটিং, গ্রোথ হ্যাকিং, রি-মার্কেটিং/রি-টার্গেটিং, কনভার্সন রেট অপটিমাইজেশন, কন্টেন্ট মার্কেটিং/ ডেভেলপমেন্ট, সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন, গ্রাফিক্স ডিজাইন, ওয়েব ডিজাইন ও ডেভেলপমেন্ট সার্ভিস দিয়ে থাকে। সফটি ডিজিটাল ১৪টি দেশের মোট ১২০০ এর অধিক প্রতিষ্ঠানকে ডিজিটাল মার্কেটিং এ সহায়তা দিয়ে আসছে। সফটি ডিজিটাল বিভিন্ন কোম্পানির বিজনেস ডেভেলপমেন্টের সেক্টরগুলো নিয়ে কাজ করছে।

মাহাবুবুর রহমান পল্লব বলেন, বিভিন্ন দেশের বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করতে গিয়ে সফটি ডিজিটালের মাধ্যমে আমার অনেক ধরনের অভিজ্ঞতা হয়েছে। সেই অভিজ্ঞতার আলোকে আমি আমার এজেন্সিকে আজকের এই অবস্থানে নিয়ে এসেছি। সময়ের সঙ্গে সঙ্গে সবকিছুই পরিবর্তনশীল। কার্ড, লিফলেট, পোস্টার, রেডিও টিভিতে বিজ্ঞাপন থেকে আজকের পৃথিবী ডিজিটাল মার্কেটিং এর দিকে ধাবিত হয়েছে। তারাই এগিয়ে থাকে যারা সময়ের চাহিদা অনুযায়ী নিজেদের উন্নতির ধারা অব্যাহত রাখে।

তেমনি বর্তমান ডিজিটাল পৃথিবীতে ফেসবুক মার্কেটিং বিষয়ে সম্যক ধারণা থাকা খুবই প্রয়োজনীয় একটি দক্ষতা। যেকোনো ধরনের ছোট-বড় ব্যবসার উন্নতির জন্য বর্তমান সময়ের জনপ্রিয় মাধ্যম হলো ফেসবুক মার্কেটিং। বর্তমানে বাংলাদেশের প্রায় আট কোটি লোক ইন্টারনেট ব্যবহার করে থাকে। তার মধ্যে ফেসবুক ব্যবহার করে প্রায় তিন কোটি আশি লাখ। তাই এই সময়ের মার্কেটিং তথা ব্যবসা বৃদ্ধির ক্ষেত্রে অন্যতম মাধ্যম হলো ফেসবুক মার্কেটিং। শুরুর দিকে ফেসবুক মার্কেটিং ধীরগতিতে চালু হলেও বর্তমানে তা ব্যাপক ভাবে বিস্তার লাভ করেছে। ফেসবুক মার্কেটিং এর মাধ্যমে বর্তমানে প্রচুর ছোট-বড় প্রতিষ্ঠান সাফল্যের সাথে তাদের ব্যবসা পরিচালনা করছে।

সফটি ডিজিটালের যাত্রা সম্পর্কে মাহাবুব জানান, তার আপওয়ার্ক টপ রেটেড একাউন্ট সাসপেন্ড হওয়ার পরে থেকে তার মাথায় নিজের এজেন্সি প্রতিষ্ঠার চিন্তা আসে। মার্কেটপ্লেসের বাইরে নিজের প্রতিষ্ঠান প্রতিষ্ঠিত করার চিন্তা থেকেই সফটি ডিজিটালের যাত্রা। শুরুতে সফটটি ডিজিটাল থেকে শুধুমাত্র ফেসবুক এডভার্টাইজিং এর সার্ভিস দেওয়া হতো কিন্তু সফটি ডিজিটাল এখন পরিপূর্ণ একটি ডিজিটাল মার্কেটিং এজেন্সিতে রূপান্তরিত হয়েছে। একটি কোম্পানি গ্রো করার জন্য যেসব ডিজিটাল মার্কেটিং সার্ভিস প্রয়োজন সব ধরনের ডিজিটাল মার্কেটিং সার্ভিস এখন সফটি ডিজিটাল প্রদান করে থাকে। ফেইসবুক, টুইটার, ইনস্টাগ্রাম, ইউটিউব, লিংকডইন মার্কেটিংসহ সোসাল মিডিয়া সকল ধরনের সার্ভিস প্রোভাইড করে থাকে সফটি ডিজিটাল।

আরও পড়ুন : জামদানির ভাঁজে লামিয়ার স্বপ্ন

বর্তমান সময়ে ডিজিটাল মার্কেটিং একটি অপরিহার্য অংশ। কারণ মানুষ এখন যেকোনো পণ্য ক্রয় করার আগে ইন্টারনেটে ওই পণ্য সম্পর্কে জেনে বুঝে তারপর ক্রয় করে। তাছাড়া মানুষ এখন দোকানে ঘুরে ঘুরে না কিনে, অনলাইন থেকেই বেশিরভাগ কেনাকাটা করে থাকে। অনলাইন বাজার ব্যবস্থা সম্পূর্ণভাবে ডিজিটাল মার্কেটিং এর ওপর নির্ভরশীল। আপনি যদি এখনই আপনার প্রতিষ্ঠানের জন্য ডিজিটাল মার্কেটিং নিয়ে চিন্তা না করে থাকেন তাহলে আপনার ব্যবসার প্রসার কোনোভাবেই সম্ভব নয়, এই বাজার ব্যবস্থায় টিকে থাকতে পারবেন না। কারণ আপনার পণ্য সম্পর্কে যদি মানুষ অনলাইনে জানতেই না পারে, কিংবা আপনার পণ্য যদি অনলাইনে কিনতে না পারে, তাহলে কোনো ক্রেতাই আপনার পণ্য কিনবে না। আর সফটি ডিজিটাল এই পণ্যগুলোরই মার্কেটিং করে থাকে।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড