• বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ব্রাজিলে বহুতল ভবন ধসে নিহত ৯ 

  আন্তর্জাতিক ডেস্ক

২০ অক্টোবর ২০১৯, ১৫:৩৩
ধসে পড়া ভবনের ধ্বংসস্তুপ
ধসে পড়া বহুতল ভবনের ধ্বংসস্তুপ (ছবিসূত্র : এএফপি)

দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলের উত্তর-পূর্বাঞ্চলীয় সিয়ারা প্রদেশের একটি বহুতল আবাসিক ভবন ধসে পড়েছে। এতে শেষ খবর পাওয়া পর্যন্ত অন্তত ৯ জনের প্রাণহানি হয়েছে। এতে আহত হয়েছে আরও বেশকিছু বেসামরিক।

রবিবার (২০ অক্টোবর) দেশটির এক কর্মকর্তাদের বরাতে ব্রিটিশ বার্তা সংস্থা ‘রয়টার্স’ জানান, ৭ তলা বিশিষ্ট ভবনটির ধ্বংসস্তূপের ভেতর এখনো নিখোঁজদের সন্ধানে অভিযান অব্যাহত আছে। 

স্থানীয় দমকল কর্মকর্তাদের মতে, বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সিয়ারা প্রদেশের ফরটালিজা নগরীর উপশহরের সেই ৭ তলা আবাসিক ভবনটি আচমকা ধসে পড়ে। পরবর্তী সময়ে ধ্বংসস্তূপের ভেতর থেকে ৭ জনকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়। বর্তমানে তারা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন।

এ দিকে কর্মকর্তারা দুর্ঘটনার প্রকৃত কারণ অনুসন্ধানে এরইমধ্যে তদন্ত কাজ শুরু করেছে। যদিও সিয়ারা জননিরাপত্তা বিভাগের এক মুখপাত্র ফরাসি বার্তা সংস্থা ‘এএফপিকে’ এখন পর্যন্ত ৯ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

আরও পড়ুন :- এবার পাকিস্তানে ভারতের ভয়াবহ হামলা

অপর দিকে স্থানীয়দের করা ভিডিও পোস্টে দেখা যায়, দুর্ঘটনাগ্রস্ত ভবনটিতে জীবিতদের উদ্ধারে ফায়ার সার্ভিস তাদের অভিযান চালিয়ে যাচ্ছে। তাছাড়া দ্রুতগতিতে এই কাজটি সম্পন্ন করতে আশেপাশের সব সড়ক কিছু সময়ের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড