• শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

চীনে আঙুলের সঙ্কেত দেখিয়ে অপহরণ থেকে রক্ষা পেল তরুণী

  আন্তর্জাতিক ডেস্ক

০৯ সেপ্টেম্বর ২০১৯, ১৬:১৮
আঙুল দিয়ে বিশেষ ইঙ্গিত
বিমানবন্দরে তরুণীটি নিজের আঙুল দিয়ে বিশেষ ইঙ্গিত দেখাচ্ছেন। (ছবিসূত্র : বিবিসি নিউজ)

এশিয়ার দেশ চীনের একটি বিমানবন্দরে অজ্ঞাত এক তরুণী নিজের আঙুলের বিশেষ ভঙ্গি দিয়ে ইঙ্গিত দিয়েছিলেন। যেখানে তিনি বোঝাতে চেয়েছেন যে, সে বিপদে পড়েছে; মূলত তার সাহায্যের প্রয়োজন।

যদিও তখন সে এমনই এক বিশেষ পরিস্থিতিতে ছিলেন যার কারণে তরুণীটি মুখে কিছুই বলতে পারছিলেন না। আর সে সময় মেয়েটি নিজের হাতের আঙুল দিয়ে ইংরেজিতে 'ওকে' সাইন দেখান।

সম্প্রতি সোশ্যাল নেটওয়ার্কিং অ্যাপ টিকটকে ব্যাপক হারে শেয়ার হওয়া ভিডিওতে দেখা যায় তরুণীটি বিমানবন্দরের ভেতর হাঁটছিল। আর তখনই একজন অপরিচিত লোক তাকে পাহারা দিতে থাকে। মেয়েটি মূলত বিপদে আছে বুঝতে পেরে সে তাৎক্ষণিক সাহায্যের জন্য আঙুল দিয়ে বোঝানোর চেষ্টা করেন যে তার সাহায্যের প্রয়োজন।

আপাতদৃষ্টিতে সাইনটি দেখে মনে হবে যে সবই 'ঠিক ঠাক আছে'; লোকটিকে এটাই বোঝাতে চেয়েছেন তিনি। যদিও আদতে বিষয়টি তার উল্টো। সাইনটি ভালো করে লক্ষ্য করলে দেখা যায় যে সে ১১০ বোঝাতে চেয়েছেন। যা চীনের জরুরি সাহায্য নম্বর।

মূলত এমন সঙ্কেত দেখে আশেপাশের লোকজন সচেতন হয়ে ওঠেন, পরবর্তীতে তারা সবাই এসে যে লোকটি তাকে পাহারা দিচ্ছিল তার সঙ্গে তর্কে লিপ্ত হয়ে পড়েন। তখনই মেয়েটির কাছে জানতে চাইলে, তাকে ইচ্ছার বিরুদ্ধে জোর করে নিয়ে যাওয়া হচ্ছিল বলে যানা যায়।

পরে যদিও স্থানীয় প্রশাসন মেয়েটাকে উদ্ধার করে তার বাবা-মায়ের কাছে পৌঁছে দেয়। কিন্তু এ ঘটনার পর পরই চীনের সোশ্যাল মিডিয়ায় বিরাট প্রতিক্রিয়া দেখা দেয়। একই সঙ্গে চীনা কর্তৃপক্ষ বিষয়টি নিয়ে ভীষণ চিন্তায় পড়ে যায়।

আরও পড়ুন :- ইরানি তেল কিনলেই নিষেধাজ্ঞা : যুক্তরাষ্ট্রের হুঁশিয়ারি

কেননা যেখানে বিশ্বব্যাপী 'ওকে' বা 'ঠিক আছে' বোঝাতে যেই ভঙ্গিটি ব্যবহার করা হয়; চীনে তার মানে অন্যটা দাঁড়ায়। যদি হাতের দুটি আঙুল এক সাথে রাখা হয় তাহলে তা দেখতে ১১০-এর মতো দেখায়। যা চীনা পুলিশের জন্য একটি জরুরি নম্বর।

সূত্র : 'বিবিসি বাংলা'

ওডি/কেএইচআর

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড