• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাবুলে তালিবান হামলায় নিহত ৫, আহত অর্ধশতাধিক

  আন্তর্জাতিক ডেস্ক

০৩ সেপ্টেম্বর ২০১৯, ০৯:৩২
কাবুলে তালিবান হামলা
কাবুলে তালিবান হামলায় আহত শিশুকে হাসপাতালে নিয়ে যাচ্ছেন তার বাবা। (ছবিসূত্র : এপি)

যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তানের রাজধানী কাবুলে এক জোরালো বিস্ফোরণ ঘটিয়েছে সশস্ত্র সন্ত্রাসী সংগঠন তালিবান। এতে এখন পর্যন্ত অন্তত ৫ জন নিহতের খবর পাওয়া গেছে। তাছাড়া আহত হয়েছেন আরও কমপক্ষে অর্ধশতাধিক লোক।

কর্তৃপক্ষের বরাতে মার্কিন গণমাধ্যম 'সিএনএন' জানায়, সোমবার (২ সেপ্টেম্বর) স্থানীয় সময় দিবাগত রাতে চালানো মর্মান্তিক এ হামলার দায় স্বীকার করে একটি বিবৃতি দিয়েছে তালিবান। যেখানে তারা সামরিক কর্মকর্তাদের লক্ষ্য করে হামলাটি চালানো হয় বলে দাবি করে।

যদিও হামলাটির মাত্র ঘণ্টা খানেক আগে কাতারে বৈঠকরত মার্কিন দূত আফগান সরকারের সঙ্গে চুক্তির কথা উল্লেখ করে একটি ঘোষণা দিয়েছিলেন। যেখানে তিনি আগামী পাঁচ মাসের মধ্যে কয়েক ধাপে আফগানিস্তান থেকে পাঁচ হাজারের অধিক মার্কিন সেনা প্রত্যাহার করে নেওয়া হবে বলে জানিয়েছিলেন।

এ দিকে আফগান সরকারের মুখপাত্র নসরাত রহমি জানান, সোমবার রাতের সেই হামলায় কাবুলে কমপক্ষে ৫ বেসামরিকের মৃত্যু হয়েছে। এতে আহত হয়েছেন আরও ৫০ জন। যাদের মধ্যে বেশকিছু নারী ও শিশু রয়েছেন।'

তিনি বলেন, 'মর্মান্তিক এ হামলায় হতাহতদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় মৃতের সংখ্যা সামনে আরও বাড়তে পারে বলেই ধারনা করা হচ্ছে। কেননা বিস্ফোরণের কারণে আশপাশের একাধিক বাড়ি পুরোপুরি ধ্বংস হয়ে গেছে।'

আরও পড়ুন :- ক্যালিফোর্নিয়ায় জাহাজে আগুন, ৩৪ জনের মৃত্যুশঙ্কা

অপর দিকে আফগান সামরিক সূত্রের বরাতে গণমাধ্যমের দাবি, এ দিন তালিবান সন্ত্রাসীরা একটি গাড়িবোমা হামলা চালায়। বিস্ফোরণটি ঘটানোর কিছুক্ষণ আগেই জঙ্গিরা বিপুল পরিমাণ বিস্ফোরক বোঝাই করা গাড়িটি 'গ্রিন ভিলেজ' চত্বরে রেখে গিয়েছিল। পরবর্তীতে এটি আচমকা বিস্ফোরিত হলে এই হতাহতের ঘটনা ঘটে।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড