• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফিলিস্তিনে আত্মঘাতী বোমা হামলায় পুলিশসহ নিহত ৩

  আন্তর্জাতিক ডেস্ক

২৮ আগস্ট ২০১৯, ১২:২৪
ফিলিস্তিনে বোমা হামলা
হামলা স্থল পরিদর্শন করছেন পুলিশ সদস্যরা। (ছবিসূত্র : রয়টার্স)

মধ্যপ্রাচ্যের দক্ষিণাঞ্চলীয় দেশ ফিলিস্তিনের গাজা উপত্যকায় নিরাপত্তা বাহিনীর দুটি চেকপয়েন্টে আত্মঘাতী বোমা হামলা চালিয়েছে জঙ্গিরা। এতে শেষ খবর পাওয়া পর্যন্ত পুলিশসহ অন্তত তিন ফিলিস্তিনি কর্মকর্তার মৃত্যু হয়েছে। কর্তৃপক্ষের ধারণা, সশস্ত্র জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) অনুগতরাই হামলা দুটি চালিয়েছে।

ফিলিস্তিন স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক মুখপাত্র বলেন, মঙ্গলবার (২৭ আগস্ট) স্থানীয় সময় দিবাগত রাতে হামলাগুলো চালানো হয়েছে। এতে ঘটনাস্থলেই তিন জনের প্রাণহানি হয়।

এ দিকে দেশটির নিরাপত্তা সূত্রগুলোর দাবি, জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) সদস্যরাই আত্মঘাতী হামলাটি চালিয়েছে বলে ধারণা করা হচ্ছে। কেননা স্থানীয় স্বাধীনতাকামী সশস্ত্র রাজনৈতিক সংগঠন হামাস সম্প্রতি আইএসের সঙ্গে সম্পর্ক আছে, এমন জঙ্গিদের বিরুদ্ধে গাজায় অভিযান চালিয়েছিল। মূলত এ ঘটনার দিন কয়েকের মধ্যেই আত্মঘাতী এই হামলা দুটি চালানো হলো।

তাছাড়া মর্মান্তিক এই হামলার সঙ্গে জড়িত আত্মঘাতীদের মধ্যে একজনকে এরই মধ্যে আটক করা হয়েছে বলে দাবি ফিলিস্তিনের নিরাপত্তা বাহিনীর।

অপর দিকে পুলিশ সূত্রের বরাতে বিভিন্ন গণমাধ্যমের দাবি, জঙ্গিদের প্রথম হামলায় দুই পুলিশ কর্মকর্তা নিহত ও একজন গুরুতর আহত হন। এ দিন হামলাটির বিস্ফোরণ পুলিশ চেকপয়েন্টের কাছে একটি মোটরসাইকেল থেকে ঘটানো হয়েছিল।

আরও পড়ুন :- লিবিয়া উপকূলে নৌকাডুবি, ৪০ অভিবাসীর মৃত্যুশঙ্কা

মূলত এর প্রায় ঘণ্টাখানেক পর অপর একটি চেকপয়েন্টে দ্বিতীয় হামলার ঘটনা ঘটে। সেই বিস্ফোরণে এক ফিলিস্তিনি কর্মকর্তার মৃত্যুসহ আরও বেশ কয়েকজন আহতও হন।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড