• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সহকর্মীর গুলিতে সৌদিতে ৩ সেনার মৃত্যু

  আন্তর্জাতিক ডেস্ক

২৫ জুন ২০১৯, ১১:২৬
সৌদি সেনা
ইয়েমেন সীমান্তে অবস্থানরত সৌদি সেনা। (ছবিসূত্র : ভক্স নিউজ)

মধ্যপ্রাচ্যের অন্যতম কট্টরপন্থি দেশ সৌদি আরবে সহকর্মীর গুলিতে প্রাণ হারিয়েছেন অন্তত তিন সেনা সদস্য। সোমবার (২৪ জুন) দেশটির দক্ষিণ পশ্চিমাঞ্চলীয় জিযান প্রদেশের আল-আরিশ জেলায় এক সেনা তার তিন সহকর্মীকে গুলি করে হত্যা করেছেন বলে দাবি কর্তৃপক্ষের।

সৌদির এক নিরাপত্তা সূত্রের বরাতে গণমাধ্যম 'আস-সাবাক নিউজ' জানায়, একসঙ্গে তিন সহকর্মীকে হত্যার পর ঘাতক সেনা সদস্য কর্তৃপক্ষের কাছে আত্মসমর্পণ করেন। মূলত ব্যক্তিগত বিরোধের জেরেই এ হামলার ঘটনা বলে দাবি তার।

যদিও সৌদি আরবের সামরিক বাহিনীর পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করে এখনও আনুষ্ঠানিক কোনো বিবৃতি প্রকাশ করা হয়নি। পরিচয় গোপন রাখার সর্তে একজন সামরিক কর্মকর্তা গণমাধ্যমটিকে বলেন, 'আমরা এ বিষয়ে তদন্ত চালাচ্ছি। যে কারণে এখনই কোনো আনুষ্ঠানিক কোনো বিবৃতি দেওয়া হচ্ছে না।'

সৌদির এই জিযান প্রদেশটি প্রতিবেশী রাষ্ট্র ইয়েমেন সীমান্তের কাছে অবস্থিত। যেখানে প্রায় প্রতিদিনই হুতি আনসারুল্লাহ বাহিনী সমর্থিত ইয়েমেনি সেনারা হামলা চালিয়ে থাকে।

আরও পড়ুন :- ইরানি নেতা খামেনির ওপরও ট্রাম্পের নিষেধাজ্ঞা

অতি দরিদ্র ও মুসলিম প্রতিবেশী দেশ ইয়েমেনে ২০১৫ সাল থেকে একের পর এক হামলা চালিয়ে আসছে সৌদি আরব। ইয়েমেনি জনগণের ওপর চালানো আগ্রাসনের প্রতিবাদে স্বাধীনচেতা হয়ে সৌদির এই সেনা হত্যাকাণ্ডটি চালিয়ে থাকতে পারেন বলে প্রাথমিকভাবে ধারণা করছেন দেশটির সামরিক কর্মকর্তারা।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড