• শনিবার, ২২ জানুয়ারি ২০২২, ৮ মাঘ ১৪২৮  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুক্তরাষ্ট্রে গিয়ে কোভিড আক্রান্ত অস্ট্রেলিয়ার উপ প্রধানমন্ত্রী

  আন্তর্জাতিক ডেস্ক

০৯ ডিসেম্বর ২০২১, ১৪:৩০
যুক্তরাষ্ট্রে গিয়ে কোভিড আক্রান্ত অস্ট্রেলিয়ার উপ প্রধানমন্ত্রী
অস্ট্রেলিয়ার উপ প্রধানমন্ত্রী বারনাবি জয়েস (ছবি : বিবিসি নিউজ)

যুক্তরাষ্ট্র সফরে গিয়ে মহামারি করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন অস্ট্রেলিয়ার উপ প্রধানমন্ত্রী বারনাবি জয়েস। রাষ্ট্রীয় সফরে অস্ট্রেলিয়া থেকে সরাসরি লন্ডন হয়ে ওয়াশিংটন ডিসিতে গিয়ে তিনি প্রাণঘাতী ভাইরাসটিতে আক্রান্ত বলে শনাক্ত হন।

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) বারনাবির দফতর বিবৃতি দিয়ে তথ্যটি সামনে এনেছে বলে প্রতিবেদন প্রকাশের মাধ্যমে জানিয়েছে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স।

বিবৃতির বরাতে করা প্রতিবেদনে জানানো হয়, উপ প্রধানমন্ত্রী বারনাবি জয়েস কোভিড পজিটিভ হলেও প্রতিনিধি দলের অন্য সদস্যরা পরীক্ষায় নেগেটিভ হয়েছেন। আর তাই পরবর্তী নির্দেশনা বা পরামর্শ না দেওয়া পর্যন্ত জয়েস আইসোলেশনে থাকবেন।

রয়টার্সের প্রতিবেদক বলছেন, রাষ্ট্রীয় সফরে যুক্তরাষ্ট্রে যাওয়ার পর অস্ট্রেলীয় উপ প্রধানমন্ত্রী বারনাবি জয়েসের শরীরে মৃদু উপসর্গ দেখা দেয়। এরপরই তিনি করোনা পরীক্ষা করানোর সিদ্ধান্ত গ্রহণ করেন। পরীক্ষায় তার রেজাল্ট পজিটিভ আসে। মহামারি করোনার ভয়াল তাণ্ডব শুরুর পর থেকে উচ্চপর্যায়ের অস্ট্রেলীয় কোনো নেতা হিসেবে তিনিই প্রথম প্রাণঘাতী ভাইরাসটিতে সংক্রমিত হলেন।

গেল মঙ্গলবার যুক্তরাজ্য থেকে যুক্তরাষ্ট্রে পৌঁছান বারনাবি জয়েস। ওয়াশিংটনের উদ্দেশে যাত্রা শুরুর আগে তিনি ব্রিটেন সরকারের উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছিলেন।

আরও পড়ুন : ওমিক্রন মোকাবিলায় করোনা টিকা কার্যকর

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বর মাসে এশিয়ার পরাশক্তি চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনা ভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ প্রাণঘাতী ভাইরাসটিকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। এর আগে একই বছরের ২০ জানুয়ারি সংস্থাটি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড