• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুক্তরাজ্যে করোনার থাবায় সপ্তাহে সহস্রাধিক মৃত্যু

  আন্তর্জাতিক ডেস্ক

২১ নভেম্বর ২০২১, ১১:৩৮
যুক্তরাজ্যে করোনার থাবায় সপ্তাহে সহস্রাধিক মৃত্যু
করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের জন্য তৈরি স্বাস্থ্যকেন্দ্র (ফাইল ছবি)

যুক্তরাজ্য গত এক সপ্তাহে মহামারি করোনা ভাইরাসের ভয়াল থাবায় সংক্রমিত হয়ে এক হাজার ৩৮ জনের প্রাণহানি ঘটেছে। নির্ধারিত এই সময়ের মধ্যে প্রাণঘাতী ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন দুই লাখ ৮১ হাজার ১৭৩ জন।

করোনা ভাইরাসে মৃত্যু, আক্রান্ত ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডো মিটারসের তথ্য অনুযায়ী- বিশ্বে করোনায় সর্বোচ্চ মৃত্যুর তালিকায় ব্রিটেনের অবস্থান এখন চতুর্থ।

গত ২৪ ঘণ্টায় ব্রিটেনে কোভিড শনাক্ত হয়ে আরও ১৫৭ জনের মৃত্যু হয়েছে। এতে এ পর্যন্ত মোট মৃতের সংখ্যা বেড়ে এক লাখ ৪৩ হাজার ৭১৬ জনে দাঁড়িয়েছে।

এছাড়া নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৪৪ হাজার ২৪২ জন। ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ৯৭ লাখ ৬৬ হাজার ১৫৩ জনে পৌঁছেছে।

আরও পড়ুন : ইসরায়েলে ব্যাপক সাইবার আক্রমণ চালিয়েছে ‘মুসার লাঠি’

এ দিকে গেল বৃহস্পতিবার দেশটিতে মৃত্যু হয়েছিল ১৯৯ জনের। আর বুধবার ২০১ জনের। বৃহস্পতিবার ব্রিটেনে কোভিড আক্রান্তের সংখ্যা ছিল ৪৬ হাজার ৮০৭ জন। আর বুধবার তা ছিল ৩৮ হাজার ২৬৩ জন।

ব্রিটিশ স্বাস্থ্য মন্ত্রণালয়ের দাবি, যুক্তরাজ্যে এ পর্যন্ত করোনা প্রতিরোধী ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছেন চার কোটি ৭৯ লক্ষ ৫৮ হাজার ৯২৮ জন। এছাড়া টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন মোট চার কোটি ২৫ লক্ষ সাত হাজার ৬০১ জন।

আরও পড়ুন : করোনায় ৫১ লাখ ৬৩ হাজার মৃত্যু দেখল বিশ্ব

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বর মাসে এশিয়ার পরাশক্তি চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনা ভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ প্রাণঘাতী ভাইরাসটিকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। এর আগে একই বছরের ২০ জানুয়ারি সংস্থাটি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড