• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিস্ফোরণে কেঁপে উঠল কাবুল

  আন্তর্জাতিক ডেস্ক

১৫ নভেম্বর ২০২১, ১৭:১৯
বিস্ফোরণে কেঁপে উঠল কাবুল
ঘটনাস্থলে মোতায়েন তালেবান সদস্যরা (ছবি : আফগান টাইমস)

যুদ্ধবিধ্বস্ত রাষ্ট্র আফগানিস্তানের রাজধানী কাবুলে ফের বিস্ফোরণের ঘটনা ঘটেছে। সোমবার (১৫ নভেম্বর) ইমপ্রোভাইজড বোমার সাহায্যে শহরটির পশ্চিমাঞ্চলে বিস্ফোরণটি ঘটানো হয়। এতে ব্যাপক হতাহতের ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। যদিও হতাহত লোকজনের সংখ্যা ঠিক কত তা এখনো জানা যায়নি।

কাবুলের বাসিন্দাদের বরাতে করা প্রতিবেদনে তথ্যটি জানিয়েছে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স।

আহমদ মুর্তজা নামে কাবুলের কোট সাঙ্গি এলাকার একজন দোকানি রয়টার্সের প্রতিবেদককে বলেন, দোকানে একজন কাস্টমারের সঙ্গে পণ্য কেনা-বেচা নিয়ে আমি ব্যস্ত ছিলাম। সে সময় একটি বোমা বিস্ফোরণে আমার দোকানটি কেঁপে ওঠে।

তিনি আরও বলেন, বিস্ফোরণের পর ঘটনাস্থল থেকে হামলায় ক্ষতিগ্রস্ত লোকজনকে আমি সরিয়ে নিতে দেখেছি। কিন্তু আমি জানি না যে, সেসব মানুষ কী আহত নাকি প্রাণ হারিয়েছেন।

আরও পড়ুন : ইরানকে সামরিক সহযোগিতা করবে রাশিয়া

এ দিকে আফগান টেলিভিশন চ্যানেল টোলো নিউজকে পরিচয় গোপন রাখার শর্তে নিরাপত্তা বাহিনীর এক কর্মকর্তা জানিয়েছেন, সোমবার কাবুলের পশ্চিমাঞ্চলে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। তবে সেখানে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

এর আগে গেল শনিবার রাজধানীর শিয়া অধ্যুষিত এলাকায় মিনিবাসের সঙ্গে রাখা চৌম্বক বোমার বিস্ফোরণে বেশ কয়েকজন হতাহত হন। পরবর্তীকালে সেই ঘটনার দায় স্বীকার করে সশস্ত্র জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)।

আরও পড়ুন : ‘আফগান মেয়েরা কখনোই স্কুলে যেতে পারে না’

উল্লেখ্য, কাবুলের পশ্চিমাঞ্চলীয় দাশত-ই-বারচি এলাকায় শিয়া জনগোষ্ঠী হাজারাদের ব্যাপক বসতি রয়েছে। সংখ্যালঘু এই গোষ্ঠীটির সদস্যরা দেশটিতে বারবার আইএস জঙ্গিদের আক্রমণের লক্ষ্যবস্তুতে পরিণত হয়েছেন।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড