• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘আগ্রাসন রুখতে সর্বাধুনিক নৌ প্রযুক্তি রয়েছে ইরানের’

  আন্তর্জাতিক ডেস্ক

১৫ নভেম্বর ২০২১, ১৪:১২
‘আগ্রাসন রুখতে সর্বাধুনিক নৌ প্রযুক্তি রয়েছে ইরানের’
আইআরজিসির প্রধান মেজর জেনারেল হোসেইন সালামি (ছবি : ইরনা)

ইসলামি প্রজাতন্ত্র ইরানের হাতে রয়েছে সর্বাধুনিক নৌ প্রযুক্তি। যা দিয়ে তারা শত্রুদের যে কোনো আগ্রাসন রুখে দিতে পারবে বলে দাবি করেছেন দেশটির ইসলামি বিপ্লবী গার্ডর (আইআরজিসি) প্রধান মেজর জেনারেল হোসেইন সালামি। এমনকি তেহরানের সামরিক বাহিনী কাউকে দেশের বিরুদ্ধে আগ্রাসন চালানোর কোনো সুযোগ দেবে না বলেও সাফ হুঁশিয়ারি উচ্চারণ করেছেন তিনি।

রবিবার (১৪ নভেম্বর) স্থানীয় সময় সকালে ইরানের উত্তরাঞ্চলীয় কাস্পিয়ান সাগরে আইআরজিসির মেরিন ইউনিট পরিদর্শনের সময় জেনারেল হোসেইন সালামি এসব কথা বলেন। এ সময় আইআরজিসির নৌ শাখার কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আলী রেজা তাঙসিরিও তার সঙ্গে উপস্থিত ছিলেন।

জেনারেল সালামি বলেছেন, ইরানি জনগণ ও তার সামরিক বাহিনীর শক্ত অবস্থানের কারণে বাইরের শত্রুদের সব ধরনের আগ্রাসন ব্যর্থ করে দেওয়া সম্ভব হয়েছে।

তিনি আরও বলেন, ১৯৭৯ সালে ইসলামি বিপ্লব সফল হওয়ার আগ পর্যন্ত ইরানের সামরিক বাহিনীর সমস্ত অবকাঠামো অন্যদের নিয়ন্ত্রণে ছিল। ফলে দেশের সামরিক শক্তি অন্যদের করুণার ওপর নির্ভর করত। কিন্তু ইসলামি বিপ্লবের পর আমরা উচ্চমাত্রার সামরিক সক্ষমতা এবং প্রযুক্তি অর্জন করতে পেরেছি।

আরও পড়ুন : ‘বিলিয়ন নয় জলবায়ু-সংকট নিরসনে চাই কয়েক ট্রিলিয়ন ডলার’

মেজর জেনারেল হোসেইন সালামির মতে, কোনো দেশ ইরানি জাতির ভাগ্য নির্ধারণ করতে পারে না। যদি কেউ তা করার চেষ্টা করে তাহলে তাদের সঙ্গে আমাদের তীব্র সংঘাত ছাড়া বিকল্প নেই।

সূত্র : পার্সটুডে

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড