• শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ৮ কার্তিক ১৪২৮  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

পশ্চিমবঙ্গে বিজেপির দায়িত্ব ছাড়লেন দিলিপ ঘোষ

  আন্তর্জাতিক ডেস্ক

২১ সেপ্টেম্বর ২০২১, ১২:১৪
পশ্চিমবঙ্গে বিজেপির দায়িত্ব ছাড়লেন দিলিপ ঘোষ
সদ্য পদ ছাড়া পশ্চিমবঙ্গ বিজেপির সভাপতি দিলিপ ঘোষ (ছবি : কলকাতা ২৪)

বিতর্কিত মন্তব্য করে বারবার আলোচনায় থাকা ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের বিজেপি সভাপতি দিলিপ ঘোষকে তার পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। বিজেপির আইনপ্রণেতা এবং সাবেক কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় দলত্যাগের দুই দিনের মাথায় পদ হারাতে হলো তাকেও।

কলকাতাভিত্তিক সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকা জানায়, ৫৭ বছর বয়সী দিলিপ ঘোষকে সর্বভারতীয় বিজেপির ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত করা হয়েছে। আর পশ্চিমবঙ্গে তার দায়িত্ব দেওয়া হয়েছে নর্থ বেঙ্গলের বালুরঘাটের এমপি ৪১ বছর বয়সী শুকান্ত মজুমদারের কাছে।

আসানসোলের বিজেপি এমপি বাবুল সুপ্রিয় দল ছাড়ার দুই দিনের মাথায় দলে বড় রদবদল আনল ভারতের ক্ষমতাসীন এই দলটি। চলতি বছর পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে দুইশ’ আসনে জয়ের লক্ষ্য নির্ধারণ করেছিল দলটি। যদিও তারা জয় পায় মাত্র ৭৭টি আসনে। এর মধ্যে চার এমএলএ আবার তৃণমূলে ফিরে গেছেন।

বিশ্লেষকদের মতে, পশ্চিমবঙ্গ বিজেপির নতুন সভাপতির দায়িত্ব পাওয়া শুকান্ত মজুমদার বোটানির শিক্ষক। তিনি রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘের (আরএসএস) মাধ্যমেই নেতৃত্বে উঠে এসেছেন।

আরও পড়ুন : নিরাপত্তারক্ষীর হাতে মার খেলেন স্বাস্থ্যমন্ত্রী, ক্ষুব্ধ মোদী

শুকান্ত মজুমদার বলেছেন, দিলিপ ঘোষ বিজেপিকে আজকের অবস্থানে এনেছেন। পশ্চিমবঙ্গের শক্তিশালী বিরোধী দল এখন বিজেপি। এই উত্থানে তার গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। এই জায়গা থেকে পার্টিকে আরও উঁচুতে নিয়ে যেতে চাই আমি।

এ দিকে শুকান্ত মজুমদারকে অভিনন্দন জানিয়েছেন দিলিপ ঘোষ। তিনি বলেন, জেপি নাড্ডা (বিজেপি সভাপতি) বিকালে টেলিফোন করেছিলেন; আর বলেছেন- তিনি আমাকে জাতীয় পর্যায়ে নিয়ে যাচ্ছেন। আমি মনে করি এটা আমার কাজ এবং অবদানের স্বীকৃতি। তখন আমিও বলেছি- সমাজ এবং দলের নতুন চাহিদা মেটাতে পশ্চিমবঙ্গের বিজেপি নেতৃত্ব পরিবর্তনের প্রয়োজন।

আরও পড়ুন : পানিতে ভাসছে কলকাতা, ফের ঝুম বৃষ্টির আভাস

যদিও গত শনিবার তৃণমূলে যোগ দিয়ে সাবেক মন্ত্রী বাবুল সুপ্রিয় গত নির্বাচনে বিজেপির পরাজয়ের জন্য দিলিপ ঘোষকে দোষারোপ করেন। নির্বাচনে বিজেপির পরাজয়ের জন্য দিলিপ ঘোষের বিতর্কিত মন্তব্যকে দায়ী করেছেন তিনি।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড