• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্যাটেলাইটের সাহায্যে ইরানি বিজ্ঞানীকে হত্যা করে ইসরায়েল!

  আন্তর্জাতিক ডেস্ক

০৭ ডিসেম্বর ২০২০, ০৯:২১
স্যাটেলাইটের সাহায্যে ইরানি বিজ্ঞানীকে হত্যা করে ইসরায়েল!
গুপ্তহত্যার শিকার ইরানি বিজ্ঞানী মহসেন ফখরিজাদেহ (ছবি : ইরনা)

ইসলামি প্রজাতন্ত্র ইরানের শীর্ষ পরমাণু বিজ্ঞানী মহসেন ফখরিজাদেহকে হত্যা করার কাজে স্যাটেলাইট নিয়ন্ত্রিত অত্যাধুনিক ইলেকট্রনিক ওয়ারফেয়ার ব্যবহার করেছে ইহুদিবাদী দখলদার রাষ্ট্র ইসরায়েল। এমনটাই দাবি ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি)।

রবিবার (৬ ডিসেম্বর) বাহিনীর মুখপাত্র রামেজান শারিফ এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, ইহুদিবাদী রাষ্ট্রটি ভালো করেই জানে, অবশ্যই তাদের এই ন্যক্কারজনক কাজের জবাব দেওয়া হবে।

গুপ্তহত্যার শিকার ইরানের শীর্ষ পরমাণু বিজ্ঞানী ও প্রতিরক্ষা মন্ত্রণালয়ের গবেষণা ও উদ্ভাবনী সংস্থার চেয়ারম্যান মহসেন ফখরিজাদেহ গত ২৭ নভেম্বর তেহরানের অদূরে এক সন্ত্রাসী হামলায় নিহত হন।

ব্রিগেডিয়ার জেনারেল রামেজান শারিফ রবিবার ইরানের দক্ষিণাঞ্চলীয় বন্দর আব্বাস শহরে বিজ্ঞানী মহসেন ফখরিজাদেহর স্মরণে এক অনুষ্ঠানে বলেছিলেন, ইহুদিবাদীরা বিগত বছরগুলোতে ইরানের প্রতিশোধমূলক হামলা দেখতে পেয়েছে এবং তারা ভালো করে জানে পরমাণু বিজ্ঞানী হত্যাও বিনা জবাবে ছেড়ে দেওয়া হবে না।

আরও পড়ুন : ইরাকি বন্দরে ডুবে গেল ইরানের পণ্যবাহী জাহাজ

আইআরজিসির মুখপাত্র আরও বলেন, মার্কিনিরা ইসলামি বিপ্লবের শুরু থেকে ইরানের সঙ্গে শত্রুতা করে এসেছে। বিপ্লবের পর আমেরিকার পাশাপাশি ইসরায়েলিদের স্বার্থ বিপন্ন হয়ে পড়ে। এ কারণে তারা যে কোনো উপায়ে ইরানের ক্ষতি করতে উঠে পড়ে লেগে যায়।

আরও পড়ুন : ইসরায়েলের সঙ্গে বন্ধুত্বের পর ভয়াবহ সাইবার হামলা আমিরাতে

জেনারেল শারিফের মতে, ইসরায়েল এমন একটি অবৈধ রাষ্ট্র যার সভ্যতার কোনো ভিত্তি নেই। এই সরকার বিগত ৭০ বছরে মধ্যপ্রাচ্যের মুসলিম দেগুলোর ২,৮০০ বিজ্ঞানী, চিন্তাবিদ ও বুদ্ধিজীবীকে হত্যা করেছে। তবে এতসব হত্যাকাণ্ড চালিয়েও ইসরায়েল নিজের পতন ঠেকাতে পারবে না বলে তিনি হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড