• সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইসরায়েলের সঙ্গে বন্ধুত্বের পর ভয়াবহ সাইবার হামলা আমিরাতে

  আন্তর্জাতিক ডেস্ক

০৭ ডিসেম্বর ২০২০, ০৮:৫৯
ইসরায়েলের সঙ্গে বন্ধুত্বের পর ভয়াবহ সাইবার হামলা আমিরাতে
আমিরাতে ভয়াবহ সাইবার হামলা (ছবি : প্রতীকী)

মধ্যপ্রাচ্যের ইহুদিবাদী দখলদার রাষ্ট্র ইসরায়েলের সঙ্গে বন্ধুত্ব করায় একের পর এক ভয়াবহ সাইবার হামলার শিকার হয়েছে কথিত মুসলিম রাষ্ট্র সংযুক্ত আরব আমিরাত। রবিবার (৬ ডিসেম্বর) পারস্য উপসাগরীয় দেশটির সাইবার সিকিউরিটি বিভাগের প্রধান মোহাম্মদ হামাদ আল-কুয়েতি বিষয়টি নিশ্চিত করেন।

বিশ্লেষকদের মতে, গত আগস্ট মাসে কয়েক দশকের আরব নীতি ভেঙ্গে সংযুক্ত আরব আমিরাত ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার উদ্যোগ নেয়। এতে ফিলিস্তিনি জনগণ এবং বিশ্বের বহু মুসলিম দেশ ক্ষুব্ধ হয়ে ওঠে। সংযুক্ত আরব আমিরাতের পর বাহরাইন এবং সুদানও ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার পথ অনুসরণ করে।

দুবাইয়ে এক সম্মেলনে মোহাম্মদ হামাদ আল-কুয়েতি বলেন, ইসরায়েলের সঙ্গে সম্পর্ক প্রতিষ্ঠার পর সংযুক্ত আরব আমিরাতের বিরুদ্ধে কিছু লোকজন ব্যাপকভিত্তিক সাইবার হামলা চালিয়েছে। সংযুক্ত আরব আমিরাতের অর্থনৈতিক সেক্টর লক্ষ্য করেই মূলত এসব হামলা চলে।

যদিও তিনি এ ব্যাপারে বিস্তারিত কিছু জানাননি। এমনকি হামলাকারীরা সফল হয়েছে কিনা সে ব্যাপারেও পরিষ্কার করে কিছু বলেননি তিনি।

আরও পড়ুন : সামরিক সক্ষমতা বাড়াতে নতুন উদ্যোগ চীনের

কুয়েতি স্পষ্ট করে বলেন, প্রাণঘাতী করোনা ভাইরাসের মহামারি ছড়িয়ে পড়ার পর সংযুক্ত আরব আমিরাতের বিরুদ্ধে সাইবার হামলা মারাত্মকভাবে বেড়েছে।

আরও পড়ুন : ইয়েমেনি হুথি যোদ্ধাদের সন্ত্রাসী গোষ্ঠী ঘোষণা যুক্তরাষ্ট্রের

তিনি দাবি করেন, সাধারণত বহু হামলা ইরান থেকে হয়ে থাকে তবে সাম্প্রতিক হামলার পেছনে কারা ছিল সে কথা তিনি সুনির্দিষ্ট করে বলেননি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড