• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

সব মার্কিনির প্রেসিডেন্ট হবো : বাইডেন

  আন্তর্জাতিক ডেস্ক

০৮ নভেম্বর ২০২০, ০৮:৩০
সব মার্কিনির প্রেসিডেন্ট হবো : বাইডেন
যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট জো বাইডেন (ছবি : সিএনএন)

দীর্ঘ লড়াই শেষে যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হয়েছেন ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন। জয়ের খবর সামনে আসার পরপরই এক টুইট বার্তায় বাইডেন বলেছিলেন, ভোট দিক বা না দিক, আমি সবার প্রেসিডেন্ট হবো।

বাইডেন জয় পেয়ে গেলেও এখনো ভোট গণনা চলছে। তিনি জর্জিয়া ও নেভাডায় এগিয়ে আছেন। এই দুই রাজ্যে জিতলে ৩০৬টি ইলেক্টোরাল কলেজ ভোট পাবেন বাইডেন। ৫৩৮টি ইলেক্টোরালের মধ্যে তার দরকার ছিল ২৭০টি। অন্যদিকে ডোনাল্ড ট্রাম্প নর্থ ক্যারোলিনা ও আলাস্কায় এগিয়ে। সেখানে জিতলে ২৩২ আসন পাবেন তিনি।

যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন এবং দেশটির ইতিহাসে প্রথম নারী হিসেবে ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় কমলা হ্যারিসকে অভিনন্দন জানিয়েছেন সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা। জো বাইডেন ও কমলা হ্যারিস জয় পাওয়ার পরেই টুইটারে দুজনকেই অভিনন্দন জানান তিনি।

ওবামা লিখেছেন, বন্ধু ও যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট জো বাইডেন এবং ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে অভিনন্দন। এবার টুইটের সঙ্গে একটি বিবৃতির ছবিও পোস্ট করেছেন ওবামা।

আরও পড়ুন : হেরে গেলেও ফের নির্বাচন করবেন ট্রাম্প

এ দিকে নির্বাচনে পরাজয় মেনে নিতে মোটেও রাজি নন ডোনাল্ড ট্রাম্প। এ কারণে তিনি আইনি লড়াইয়ের হুমকি দিয়েছেন। সোমবার (৯ নভেম্বর) থেতে আইনি লড়াই শুরু করবেন বলে জানিয়েছেন ট্রাম্পের আইনজীবী রুডি জুলিয়ানি।

ফিলাডেলফিয়াতে সংবাদ সম্মেলন করে রুডি জুলিয়ানি বলেছেন, নির্বাচনের ফলের বিরুদ্ধে তারা সোমবার থেকে আইনি চ্যালেঞ্জ শুরু করবেন।

আরও পড়ুন : ভয়ঙ্কর অস্ত্র হাতে সড়কে ট্রাম্পের সমর্থকদের বিক্ষোভ

নির্বাচনে অনিয়মের অভিযোগ তুলে তিনি বলেন, এবার ফিলাডেলফিয়াতে অনেক মৃত ব্যক্তি ভোট দিয়েছেন। অভিনেতা উইল স্মিথের মৃত বাবার নামেও ভোট দেওয়া হয়েছে। আমরা যে পরিমাণ ভোটে এগিয়েছিলাম তা দুর্নীতি ছাড়া অদৃশ্য হয়ে যেতে পারে না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড