• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

উত্তেজনা বাড়িয়ে ৫ শতাধিক ভয়ঙ্কর যুদ্ধযান পেল ইরান

  আন্তর্জাতিক ডেস্ক

২৯ অক্টোবর ২০২০, ০৯:১২
উত্তেজনা বাড়িয়ে ৫ শতাধিক ভয়ঙ্কর যুদ্ধযান পেল ইরান
আক্রমণের জন্য প্রস্তুত যুদ্ধযানগুলো (ছবি : প্রতীকী)

ইসলামি প্রজাতন্ত্র ইরানের সেনাবাহিনীর পদাতিক ইউনিটে নতুন করে পাঁচ শতাধিক ট্যাংকবাহী সাজোয়া যান যুক্ত হয়েছে। বুধবার (২৮ অক্টোবর) রাজধানী তেহরানে অতিভারী এসব সাজোয়া যান হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সেনাবাহিনীর প্রধান মেজর জেনারেল সাইয়্যেদ আব্দুর রহিম মুসাভি। খবর পার্সটুডের।

এ সময় তিনি বলেন, ইরানের পদাতিক ইউনিট এখন পুরোপুরি স্বনির্ভর। দেশের বাইরে থেকে কোনো সরঞ্জাম সংগ্রহের কোনো প্রয়োজন নেই। যে কোনো ধরণের অভিযান পরিচালনার জন্য প্রয়োজনীয় সরঞ্জাম তাদের কাছে রয়েছে।

পদাতিক ইউনিটের কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল কিয়োমার্স হেইদারি বলেছেন, দ্রুততম সময়ে মধ্যে ট্যাংক স্থানান্তর করতে এসব অতিভারী গাড়ি খুবই কার্যকর। ইরানি বিশেষজ্ঞরা এসব যান তৈরিতে স্বয়ংসম্পূর্ণ। অন্যায় নিষেধাজ্ঞাকে সুযোগ হিসেবে ব্যবহার করে এই সাফল্য অর্জন করেছে ইরানি বিশেষজ্ঞরা।

আরও পড়ুন : এরদোগানের ব্যঙ্গচিত্র বানানোয় শার্লি এবদোকে যে শাস্তি দেবে তুরস্ক

সম্প্রতি ইরানের ওপর থেকে জাতিসংঘের অস্ত্র নিষেধাজ্ঞা উঠে গেলেও দেশটি অস্ত্র আমদানির চেয়ে রপ্তানির দিকে বেশি মনোযোগ দেবে বলে জানা গেছে। ইরানের সামরিক কর্মকর্তারা বলেছেন, তারা কেবল ওই সব দেশের কাছেই অস্ত্র রপ্তানি করবে যারা তা আত্মরক্ষার জন্য ব্যবহার করবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড