• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

মোদী সরকারকে ভয়ঙ্কর হুঁশিয়ারি সোনিয়া গান্ধীর

  আন্তর্জাতিক ডেস্ক

১৯ অক্টোবর ২০২০, ১৫:১২
মোদী সরকারকে ভয়ঙ্কর হুঁশিয়ারি সোনিয়া গান্ধীর
কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ছবি : দ্য হিন্দু)

মহামারি করোনা ভাইরাস মোকাবিলা, কৃষি বিল, অর্থনৈতিক মন্দা, দলিত ও সংখ্যালঘুদের ওপর অত্যাচারের ঘটনায় কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে তোপ দেগেছেন ভারতের কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। তার অভিযোগ, দেশের গণতন্ত্র বর্তমানে সবচেয়ে কঠিনতম সময়ের মধ্যে অতিবাহিত হচ্ছে।

সম্প্রতি দলের নতুন দায়িত্বপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও বিভিন্ন রাজ্যে দায়িত্বপ্রাপ্ত নেতাদের নিয়োগের পর রবিবার (১৮ অক্টোবর) তাদের সকলের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করেন সোনিয়া।

মূলত সেই বৈঠক থেকেই তিনি বলেন, কোটি কোটি কৃষক, ভাগচাষী, ক্ষুদ্র ও প্রান্তিক চাষী, মেহনতি শ্রমিক, ক্ষুদ্র দোকানদারদের জীবন ও জীবিকা আক্রমণের শিকার হচ্ছে। আমাদের সকলের উচিত হাতে হাত মিলিয়ে এই ষড়যন্ত্রকে পরাস্ত করা।

তিনি আরও বলেন, সবচেয়ে সত্য কথা হল যে একজন প্রধানমন্ত্রী যিনি ২১ দিনের মধ্যে করোনা ভাইরাসকে পরাজিত করার প্রতিশ্রুতি দিয়েছিলেন। তিনি আজ দেশের নাগরিকদের প্রতি তাঁর ও তার সরকারের দায়িত্ব প্রত্যাখ্যান করেছেন।

আরও পড়ুন : সীমান্তে চীনকে মোকাবিলায় মার্কিন পোশাক আনছে ভারত

দেশের অর্থনৈতিক মন্দা নিয়েও মোদী সরকারকে তোপ দাগেন কংগ্রেস নেত্রী। তার অভিমত, আজ যুব সমাজের কোন চাকরি নেই, প্রায় ১৪ কোটি চাকরি হারিয়েছে। ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ী, ক্ষুদ্র দোকানদার এবং অন্য ছোট উদ্যোগগুলি অভূতপূর্ব গতিতে বন্ধ হয়ে যাচ্ছে। আর এত কিছুর পরেও একটি দায়িত্বহীন সরকার নিরব দর্শকদের মতো আচরণ করছে।

সামনেই বিহারে বিধানসভার নির্বাচন। এর আগে করোনা ভাইরাস, সীমান্তে ভারত-চীন উত্তেজনা, কৃষি বিল, ধর্ষণসহ বিভিন্ন ইস্যুতে নাস্তানাবুদ বিজেপি। আর সেই ইস্যুগুলোকে হাতিয়ার করেই নির্বাচনের আগে মোদী সরকারকে কোণঠাসা করতে মরিয়া কংগ্রেস সহ বিরোধীরা।

আরও পড়ুন : চীনের কাছে দ্বীপ বেচে দিচ্ছে পাকিস্তান!

উল্লেখ্য, এরই মধ্যে বিভিন্ন সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষমতাসীন মোদী সরকারের তীব্র সমালোচনায় সরব রয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। আর এবার হুঁশিয়ারি দিলেন সোনিয়া গান্ধী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড