• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

সৌদির ভাড়াটে সেনাদের আস্তানায় হুথিদের ভয়াবহ আক্রমণ

  আন্তর্জাতিক ডেস্ক

১৯ অক্টোবর ২০২০, ১২:১৪
সৌদির ভাড়াটে সেনাদের আস্তানায় হুথিদের ভয়াবহ আক্রমণ
হুথি হামলার শিকার সৌদির সামরিক যান ও সেনা সদস্যরা (ছবি : রেডিট)

ইয়েমেনের জনপ্রিয় হুথি আনসারুল্লাহ আন্দোলন সমর্থিত সামরিক বাহিনী দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় ঢালে প্রদেশে সৌদি সমর্থিত ভাড়াটে সেনাদের অবস্থানে ভয়াবহ আক্রমণ চালিয়েছে। এতে বহু সেনা হতাহতের খবর পাওয়া গেছে। এসব যোদ্ধারা ইয়েমেনের সাবেক প্রেসিডেন্ট আব্দ রাব্বু মানসুর হাদির প্রতি অনুগত।

ইয়েমেনের আল-মাসিরা টেলিভিশনকে একটি সামরিক সূত্র জানিয়েছে, রবিবার (১৮ অক্টোবর) সন্ধ্যায় প্রদেশটির মারিস এলাকায় ইয়েমেনি সেনাদের সঙ্গে তাদের মিত্র হুথি গেরিলারা সৌদির ভাড়াটে সন্ত্রাসীদের অবস্থানে হামলা চালায়।

এ দিকে সৌদি নেতৃত্বাধীন কথিত আরব জোটের কয়েকটি জঙ্গিবিমান ইয়েমেনের উত্তর-পশ্চিমাঞ্চলীয় সাদা প্রদেশে অন্তত তিন দফায় গোলাবর্ষণ করেছে। এছাড়া একই প্রদেশের আল-জাহের এলাকায় সৌদি নেতৃত্বাধীন সামরিক জোটের জঙ্গিবিমান থেকে পৃথক হামলা চালানো হয়েছে।

আরও পড়ুন : প্রতিশোধ নিচ্ছে আজারবাইজান, আর্মেনীয় সেনা হত্যার ভিডিয়ো ভাইরাল

উল্লেখ্য, ২০১৫ সালের ২৬ মার্চ থেকে সৌদি আরব এবং তার কয়েকটি আরব মিত্র দারিদ্র্য পীড়িত রাষ্ট্র ইয়েমেনের উপর সামরিক আগ্রাসন চালিয়ে আসছে। তবে তারা যে সমস্ত লক্ষ্য নিয়ে সামরিক আগ্রাসন শুরু করেছিল এখনো তার একটিও অর্জন করতে সক্ষম হয়নি।

আরও পড়ুন : মার্কিন আগ্রাসনের শিকার দেশগুলোকে ভয়ঙ্কর অস্ত্র দেবে ইরান

বরং হুথি যোদ্ধা ও তাদের সমর্থিত সেনা সদস্যরা বর্তমানে শক্তভাবে রুখে দাঁড়িয়েছে। এরই মধ্যে সৌদি আরবের বেশকিছু গুরুত্বপূর্ণ স্থাপনায় হুথি সমর্থিত সেনারা বড় বড় আক্রমণ চালিয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড