• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্বে করোনায় মৃত্যু ৯ লাখ ৯৮ হাজার ছাড়িয়েছে

  আন্তর্জাতিক ডেস্ক

২৭ সেপ্টেম্বর ২০২০, ০৯:৩৮
বিশ্বে করোনায় মৃত্যু ৯ লাখ ৯৮ হাজার ছাড়িয়েছে
করোনা ভাইরাসে আক্রান্তের মরদেহ নিয়ে যাওয়া হচ্ছে (ছবি : প্রতীকী)

বিশ্বব্যাপী প্রাণঘাতী করোনা ভাইরাস (কোভিড-১৯) মহামারিতে আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৩০ লাখ ৫৫ হাজার ছাড়িয়েছে। আর এ মহামারিতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৯ লাখ ৯৮ হাজার।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্যানুযায়ী, রবিবার (২৭ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় সকাল ৯টা পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৯ লাখ ৯৮ হাজার ৭২১ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৩০ লাখ ৫৫ হাজার ৩৭ জনে। ইতোমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ কোটি ৪৪ লাখ ৬ হাজার ১২২ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ২ লাখ ৯ হাজার ১৭৭ জন। দেশটিতে আক্রান্তের সংখ্যাও বিশ্বে সর্বোচ্চ, ৭২ লাখ ৮৭ হাজার ৫৬১ জন।

আর আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় ও মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে রবিবার সকাল পর্যন্ত আক্রান্ত হয়েছে ৫৯ লাখ ৯০ হাজার ৫৮১ জন। এ পর্যন্ত মারা গেছে ৯৪ হাজার ৫৩৪ জন।

আরও পড়ুন : অবশেষে এরদোগানের কাছেই মাথা নোয়াল গ্রিস

মৃত্যুর দিক থেকে দ্বিতীয় ও আক্রান্তের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত এক লাখ ৪১ হাজার ৪৪১ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা ৪৭ লাখ ১৮ হাজার ১১৫ জন।

মৃতের সংখ্যায় চতুর্থ অবস্থানে আছে মেক্সিকো। দেশটিতে এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে ৭৬ হাজার ২৪৩ জন। আক্রান্ত হয়েছে ৭ লাখ ২৬ হাজার ৪৩১ জন।

করোনায় সর্বোচ্চ আক্রান্ত দেশগুলোর মধ্যে চতুর্থ অবস্থানে আছে রাশিয়া। দেশটিতে আক্রান্ত ১৪ লাখ ৪৩ হাজার ৫৭১ জন। আর মৃতের সংখ্যা ২০ হাজার ২২৫ জন।

আরও পড়ুন : এবার মার্কিন রণতরীতে নজরদারির ভিডিও ছাড়ল ইরান

আক্রান্ত দেশগুলোর মধ্যে পঞ্চম অবস্থানে উঠে এসেছে কলম্বিয়া। দেশটিতে আক্রান্ত ৮ লাখ ৬ হাজার ৩৮ জন। আর মৃতের সংখ্যা ২৫ হাজার ২৯৬ জন।

ভাইরাসটিতে আক্রান্ত দেশগুলোর মধ্যে ষষ্ঠ অবস্থানে আছে পেরু। দেশটিতে আক্রান্ত ৮ লাখ ১৪২ জন। আর মৃতের সংখ্যা ৩২ হাজার ১৪২ জন।

করোনায় মৃতের দিক থেকে পঞ্চম অবস্থানে আছে যুক্তরাজ্য। দেশটিতে করোনায় মারা গেছেন ৪১ হাজার ৯৭১ জন এবং আক্রান্ত হয়েছে ৪ লাখ ২৯ হাজার ২৭৭ জন।

আরও পড়ুন : ক্ষমা চেয়েও পার পাচ্ছেন না কিম, তদন্তে নামছে দ. কোরিয়া

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, বাংলাদেশে শনিবার (২৬ সেপ্টেম্বর) পর্যন্ত করোনা ভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৫৭ হাজার ৮৭৩ জন এবং মোট মৃতের সংখ্যা ৫ হাজার ১২৯ জন। এছাড়া মোট সুস্থ হওয়ার সংখ্যা ২ লাখ ৬৮ হাজার ৭৭৭ জন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড