• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

মার্কিন সেনাদের কবরে পাঠানোর হুঁশিয়ারি ইরানের

  আন্তর্জাতিক ডেস্ক

১৭ সেপ্টেম্বর ২০২০, ১৫:৪৯
মার্কিন সেনাদের কবরে পাঠানোর হুঁশিয়ারি ইরানের
হামলার জন্য প্রস্তুত ক্ষেপণাস্ত্র (ছবি : প্রতীকী)

মার্কিন সেনাদের এবার কবরে পাঠানোর হুঁশিয়ারি ইসলামি প্রজাতন্ত্র ইরান। দেশটির সর্বোচ্চ জাতীয় নিরাপত্তা পরিষদের সচিব আলী শামখানি বলেছেন, তেহরানের উপর যদি কোনো আগ্রাসী বাহিনী হামলা চালানো হয় তাহলে মার্কিন বাহিনীকে কবরে পাঠানো হবে।

সোমবার (১৪ সেপ্টেম্বর) মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প একটি টুইটার পোস্টে বলেছেন, ইরানের পক্ষ থেকে সম্ভাব্য যে কোনো হামলার ১০০০ গুণ শক্তিশালী জবাব দেওয়া হবে।

এর আগে অজ্ঞাত সূত্রের বরাতে মার্কিন মিডিয়াতে বলা হয়েছিল, দক্ষিণ আফ্রিকায় নিযুক্ত আমেরিকার রাষ্ট্রদূত লানা মার্ক্সকে ইরান গুপ্ত হত্যার পরিকল্পনা নিয়েছিল। গত জানুয়ারি মাসে ইরানের কুদস ফোর্সের তৎকালীন কমান্ডার লেফটেনেন্ট জেনারেল কাসেম সোলাইমানিকে ইরাকের বাগদাদ আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে ড্রোন থেকে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে হত্যা করা হয়।

মূলত এরপর ইরান মার্কিন রাষ্ট্রদূতকে গুপ্ত হত্যার পরিকল্পনায় বলে মার্কিন গণমাধ্যম দাবি করেছে। এই খবরের প্রতিক্রিয়ায় ডোনাল্ড ট্রাম্প ইরানের বিরুদ্ধে হামলার হুমকি দেন।

আরও পড়ুন : আমিরাত-বাহরাইনের পর ইসরায়েলকে স্বীকৃতি দিচ্ছে সৌদি আরব!

ট্রাম্পের বক্তব্যের জবাবে আলী শামখানি পাল্টা টুইটার পোস্টে বলেন, কোনো ধরনের আগ্রাসন হলে তার দাঁতভাঙ্গা জবাব দেয়া হবে। এ সময় তিনি ১৯৮০’র দশকে ইরানের বিরুদ্ধে ইরাকি বাহিনীর আগ্রাসনের কথা স্মরণ করিয়ে দেন।

আরও পড়ুন : সীমান্তে উচ্চশব্দে গান বাজাচ্ছে চীন, বিরক্ত ভারতীয় সেনারা

আলী শামখানি বলেন, যাদের হাত ইরানের জনগণের রক্তে রঞ্জিত তাদেরকে সাদ্দামের মতো কবরস্থানে পাঠানো হবে। তারা কঠোর প্রতিশোধের মুখে পড়বে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড