• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

জীবনের বাজি রেখে সমুদ্রে ডুবন্ত দুই নারীকে বাঁচালেন পর্তুগিজ প্রেসিডেন্ট (ভিডিও)

  আন্তর্জাতিক ডেস্ক

১৮ আগস্ট ২০২০, ১৫:১৮
জীবনের বাজি রেখে সমুদ্রে ডুবন্ত দুই নারীকে বাঁচালেন পর্তুগিজ প্রেসিডেন্ট (ভিডিও)
সমুদ্রে ডুবন্ত দুই নারীকে উদ্ধার করছেন পর্তুগালের প্রেসিডেন্ট ডি সুজা (ছবি : প্রতীকী)

সমুদ্রে কায়াক (হস্তচালিত ছোট নৌযান) নিয়ে নেমেছিলেন দুই নারী। আচমকা তাদের নৌযানটি তলিয়ে যাওয়ার উপক্রম হয়। বিপদে পড়ে যান তারা। দূর থেকে এই দৃশ্য দেখে পানিতে ঝাঁপিয়ে পড়েন মার্সেলো রেবেলো ডি সুজা। ৭১ বছর বয়সী ওই ব্যক্তি ইউরোপের দেশ পর্তুগালের প্রেসিডেন্ট ডি সুজা।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি নিউজ জানায়, সোমবার (১৭ আগস্ট) আলগ্রেভ সৈকতে কায়াকে ঘুরছিলেন ওই দুই নারী। আচমকা তারা জটিলতায় পড়ে যান। উদ্ভূত পরিস্থিতিতে তাদেরকে বাঁচাতে সাহায্যের হাত বাড়িয়ে দেন স্বয়ং দেশের প্রেসিডেন্ট। সাঁতরিয়ে তার এই উদ্ধার অভিযানের ছবি প্রকাশিত হয়েছে সামাজিক মাধ্যমসহ মূলধারারা গণমাধ্যমগুলোতে।

স্থানীয় পর্যটন খাতের উন্নয়নে আলগ্রেভে ছুটি কাটাচ্ছেন প্রেসিডেন্ট ডি সুজা। দুই নারীকে উদ্ধারের এই ঘটনা সম্পর্কে জানতে চাওয়া হলে তিনি সাংবাদিকদের বলেন, সৈকতে সমুদ্রের ঢেউয়ের কারণে কায়াকটির সঙ্গে দুই নারীকেও ডুবতে দেখে আমি তাদের উদ্ধারে পানিতে নেমে পড়েছিলাম।

আরও পড়ুন : আমিরাতের পর এবার সৌদির দিকে নজর ইসরায়েলের

প্রত্যক্ষদর্শীরা জানান, মূলত বিপদ আঁচ করতে পেরে সাহায্যের জন্যে এগিয়ে যান তিনি। ঘটনার একটি ভিডিও ফুটেজে দেখা যায়, ডুবন্ত দুই নারীকে উদ্ধারে পানিতে নেমেছে সাঁতরাচ্ছেন প্রেসিডেন্ট ডি সুজা। এ সময় অপর এক ব্যক্তিও তাকে সাহায্য করেন। তার সহযোগিতায় দুই নারীসহ কায়াকটি উপকূলে নিয়ে আসা হয়।

আরও পড়ুন : যুক্তরাষ্ট্রকে মোকাবিলায় নিজেদের শক্তিশালী করছে ইরান-সিরিয়া

প্রেসিডেন্ট সুজা ঘটনা সম্পর্কে বলেন, তখন পশ্চিমের ঢেউগুলো ছিল খুবই বিশাল। ঢেউয়ের তোড়ে তারা ভেসে উল্টে যায়। এছাড়া সেখানে তখন প্রচুর পানি। এমনকি তারা কায়াকটি ঘুরিয়ে ফের উপকূলে আনতে কিংবা এর উপরে উঠতেও পারছিল না। এতটাই গতি ছিল ঢেউয়ের।

আরও পড়ুন : ৮ মিনিটেই আমিরাতকে ধ্বংস করবে ইরানি ক্ষেপণাস্ত্র, হুঁশিয়ারি যুক্তরাষ্ট্রের

তিনি সাংবাদিকদের বলেন, পাশের একটি সৈকত থেকে এসেছিল ওই নারীরা। তবে জেট স্কি নিয়ে সে সময় সাহায্য করতে আসা অপর ‘দেশপ্রেমিক’ ব্যক্তির কথাও উল্লেখ করেন তিনি। ভবিষ্যতে সৈকত ভ্রমণের ক্ষেতে নারীদের আরও সচেতন থাকা উচিত বলে সতর্ক করে দেন প্রেসিডেন্ট ডি সুজা।

ভিডিওটি দেখতে এই লিঙ্কে ক্লিক করুন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড