• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাদাগাস্কারের ২৫ এমপি করোনায় আক্রান্ত

  আন্তর্জাতিক ডেস্ক

১৪ জুলাই ২০২০, ১৬:৩২
করোনা
ছবি : সংগৃহীত

ভারত মহাসাগরে অবস্থিত আফ্রিকা অঞ্চলের দ্বীপরাষ্ট্র মাদাগাস্কারে অন্তত ২৫ আইনপ্রণেতা করোনায় আক্রান্ত হয়েছে। এছাড়াও দুইজনের মৃত্যুও হয়েছে। দেশটির প্রেসিডেন্ট আন্দ্রে রাজোয়েলিনাও করোনায় আক্রান্ত হয়েছেন।

গত মার্চে মাদাগাস্কারে করোনার প্রাদুর্ভাব শুরুর পর থেকে আইনপ্রণেতাদের মধ্যে এই সংক্রমণের ঘটনা ঘটে বলে জানিয়েছেন প্রেসিডেন্ট আন্দ্রেজ রাজোয়েলিনা। দেশটির সরকারি তথ্য অনুযায়ী, মাদাগাস্কারে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত মানুষের সংখ্যা ৫ হাজার ৮০ জন। এর মধ্যে ৩৭ জন মারা গেছেন।

করোনাভাইরাস মহামারির প্রাদুর্ভাব দেখা দেওয়ার পর গত মার্চ থেকেই দেশটিতে জাতীয় জরুরি স্বাস্থ্য সতর্কতা জারি রয়েছে। করোনাভাইরাস সংক্রমণের বিস্তার রোধে দেশটির রাজধানী আন্তানানারিভো ও তার আশপাশের এলাকাগুলোতে গত সপ্তাহ থেকে লকডাউন করে দেয় সরকার।

রোববার রাষ্ট্রায়ত্ত টেলিভিশনে এক টক শোতে প্রেসিডেন্ট রাজোয়েলিনা বলেন, ‘একজন এমপি মারা গেলেন। একজন সিনেটর মারা গেলেন। এমপিদের ওপর পরীক্ষা শেষে দেখা গেছে সংসদের ১১ জন সদস্য এবং ১৪ জন সিনেটর করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন’।

আরও পড়ুন : রামকে নিজ দেশি দাবি করে বিপাকে নেপালের প্রধানমন্ত্রী

তবে কবে ওই দুই আইনপ্রণেতা মারা গেছেন এবং তাদের পরিচয় সম্পর্কে কিছু জানাননি তিনি। রাজোয়েলিনা আরও বলেন, তিনি এবং তার পরিবার কোভিড হারবাল ওষুধটি (দেশটি গত এপ্রিলে দাবি করেছিল তারা হারবাল দিয়ে একটি করোনারোধী ওষুধ তৈরি করেছে) সেবন করছেন। তবে এর কার্যকারিতার কোনো প্রমাণ নেই।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড