• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা মোকাবিলায় যুক্তরাষ্ট্রে ২ ট্রিলিয়ন ডলারের সহায়তা প্যাকেজ

  আন্তর্জাতিক ডেস্ক

২৫ মার্চ ২০২০, ২২:১৫
ট্রাম্প
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (ছবি : দ্য পলিটিকো)

প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে যেসব দেশ এখন ভয়াবহ সমস্যার সম্মুখীন সেগুলোর তালিকায় যুক্তরাষ্ট্রের নামও রয়েছে। করোনা ভাইরাস মোকাবিলায় রীতিমতো হিমশিম খাচ্ছে মার্কিন প্রশাসন। এমন পরিস্থিতিতে মার্কিন অর্থনীতি ও কোটি কোটি মানুষের জন্য দুই ট্রিলিয়ন ডলারের সহায়তা প্যাকেজের একটি চুক্তিতে সম্মত হয়েছে হোয়াইট হাউস এবং সিনেট।

বুধবার (২৫ মার্চ) মার্কিন কংগ্রেসের উচ্চকক্ষ সিনেটের শীর্ষস্থানীয় সদস্যরা এ তথ্য জানিয়েছেন। খবর ‘সিএনএন’।

এ বিষয়ে সিনেটের সংখ্যাগরিষ্ঠ দলের নেতা মিচ ম্যাককনেল বলেন, অবশেষে আমরা একটি চুক্তিতে পৌঁছেছি। আর সেটা সকলের জন্য মঙ্গলজনক।

সিনেটের ডেমোক্র্যাট দলীয় শীর্ষ নেতা চাক শুমার বলেছেন, যুক্তরাষ্ট্রের ইতিহাসের বৃহত্তম উদ্ধার প্যাকেজ নিয়ে আমাদের দ্বিপাক্ষিক চুক্তি হয়েছে। নিজেদের কোনো দোষ না থাকলেও অসংখ্য মানুষকে কর্মহীন হতে হচ্ছে। ভবিষ্যতে কী হবে, তারা কীভাবে বিল পরিশোধ করবেন সে ব্যাপারে জানেন না। আমরা সমস্যা দূর করতে আমাদের চেষ্টার কোনো কমতি থাকবে না।

দুই ট্রিলিয়ন ডলারের প্রণোদনা বিল অতিদ্রুত সিনেটে পাস করা হবে। এরপর প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প স্বাক্ষর করলে সেটা কার্যকরে আর কোনো বাধা থাকবে না।

আরও পড়ুন : নতুন আক্রান্তদের বাঁচাতে পারে করোনাকে জয় করা মানুষের রক্ত প্রসঙ্গত, যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ৫৪ হাজার ৯৬৮ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আর দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৮৪ জন।

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড