• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

সৌদিতে এবার সেনা কর্মকর্তাদের আটক

  আন্তর্জাতিক ডেস্ক

১০ মার্চ ২০২০, ১২:৫১
সৌদিতে এবার সেনা কর্মকর্তাদের আটক
সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান (ছবি : আরব নিউজ)

সৌদি আরবে বাদশাহর ভাইসহ ২০ প্রিন্সকে আটকের পর এবার গ্রেপ্তার করা হলো দেশটির কয়েকজন জ্যেষ্ঠ সামরিক সদস্যসহ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাদের। তাদের বিরুদ্ধে মূলত দেশে অভ্যুত্থান ষড়যন্ত্রের পরিকল্পনা করার অভিযোগ আনা হয়েছে।

সোমবার (৯ মার্চ) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা জানিয়েছে, এসব আটক ও গ্রেপ্তারের নির্দেশদাতা হিসেবে যুবরাজ মোহাম্মদ বিন সালমানকে মনে করা হচ্ছে। কেননা এসবের মাধ্যমে এক মাত্র বিন সালমানই সবচেয়ে বেশি লাভবান হবেন।

এর আগে শুক্রবার (৬ মার্চ) বাদশাহ সালমান বিন আবদুল আজিজের ভাই প্রিন্স আহমেদ বিন আবদুল আজিজ, বাদশাহর ভাতিজা সাবেক প্রিন্স মোহাম্মদ বিন নায়েফ ও তার ছোট ভাই প্রিন্স নাওয়াফ বিন নায়েফসহ ২০ কর্মকর্তাকে আটক করা হয়। মূলত এর পরপরই খবরটি আন্তর্জাতিক মিডিয়াতে প্রকাশিত হতে শুরু করে। যদিও এই ধরপাকড় নিয়ে সৌদি সরকারের পক্ষ থেকে এখন পর্যন্ত কোনো প্রতিক্রিয়া জানানো হয়নি।

মার্কিন সংবাদমাধ্যম ওয়াল স্ট্রিট জার্নাল জানায়, নির্মম এই গ্রেপ্তার প্রক্রিয়া সম্পন্নের পর টুইট বার্তায় রাজপরিবারের সকল প্রিন্সকে যুবরাজ সালমানের প্রতি আনুগত্য প্রকাশের জন্য নির্দেশ দেওয়া হয়। যার প্রেক্ষিতে তিনজন প্রিন্স ইতোমধ্যে সেটি পালন করেছেন।

এ দিকে সৌদির বিভিন্ন সংবাদমাধ্যমের খবরে বলা হয়, যুবরাজ সালমানের বিরুদ্ধে অভ্যুত্থানের অভিযোগে তাদের গ্রেপ্তার করা হয়েছে।

আরও পড়ুন : সিরিয়ায় যুদ্ধে গিয়ে ৫০ পাকিস্তানি নিহত, নিশ্চুপ ইসলামাবাদ

উল্লেখ্য, ২০১৭ সালে বিন সালমানের নির্দেশে সৌদি রাজপরিবারের অনেক সদস্য, মন্ত্রী এবং ব্যবসায়ীকে আটক করা হয়। পরবর্তীকালে তাদের রাজধানী রিয়াদের রিৎস-কার্লটন হোটেলে আটকে রাখা হয়। বর্তমানে তারা সেখানেই গৃহবন্দি অবস্থাতে আছেন।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড