• মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারতে শান্তি প্রতিষ্ঠায় অমিত শাহকে মমতার আহ্বান

  আন্তর্জাতিক ডেস্ক

২৯ ফেব্রুয়ারি ২০২০, ১১:৫২
ভারত
অমিত শাহ ও মমতা ব্যানার্জী, (ছবি : আনন্দবাজার)

ভারতজুড়ে যেন শান্তি বজায় থাকে সেভাবেই সব পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর উদ্দেশে এই আহ্বান জানান তিনি।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার জানায়, পূর্বাঞ্চলীয় আন্তঃরাজ্য পরিষদ (ইস্টার্ন জোনাল কাউন্সিল)-এর বৈঠকে স্বাভাবিকভাবেই দিল্লির সাম্প্রতিক সহিংসতার ঘটনা নিয়ে আলোচনার কোনো সুযোগ ছিল না। সেখানে উপস্থিত উড়িষ্যা ও বিহারের দুই মুখ্যমন্ত্রী এবং ঝাড়খণ্ডের অর্থমন্ত্রী এ প্রসঙ্গ তোলেননি।

কিন্তু বৈঠকের শুরুতেই দিল্লি নিয়ে সরব হন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। তিনি বলেন, বিষয়বস্তুর বাইরে গিয়ে এই কথা বলার জন্য আমি ক্ষমা চেয়ে নিচ্ছি। দিল্লিতে যা ঘটছে তা অনভিপ্রেত, সে কথা আমাকে বলতেই হবে।

অমিত শাহ অবশ্য মমতার কথা শুনে কোনো প্রতিক্রিয়া দেননি। মমতা পরে সাংবাদিকদের বলেন, কর্মসূচি অনুযায়ী উনি বৈঠক করেছেন। ঘোষিত বিষয়ের বাইরে যাননি। দিল্লির আইনশৃঙ্খলা নিয়ে কিছু বলেননি।

আরও পড়ুন : তুরস্কের পাল্টা হামলার পর জাহাজভর্তি যুদ্ধ সরঞ্জাম পাঠাচ্ছে রাশিয়া!

দিল্লিতে সহিংসতার ঘটনায় কয়েকদিন ধরেই উদ্বেগ জানিয়ে আসছেন মমতা ব্যানার্জী। তিনি বলেন, দিল্লিতে যে ঘটনা ঘটছে তার জন্য আমি বিচলিত, উদ্বিগ্ন, দুঃখিত এবং মর্মাহত। শান্তি ফিরিয়ে আনা খুবই জরুরি। আক্রান্তদের পরিবারও খুব অসহায়। তাদের সহযোগিতা করা উচিত।

দিল্লি-কাণ্ডের পরে বিরোধী দলগুলো যখন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ দাবি করছে তখন প্রতিক্রিয়া জানাতে যথেষ্ট সতর্ক ছিলেন মমতা। সাংবাদিকদের তিনি বলেন, আপনারা যা জিজ্ঞাসা করছেন, আমি সবকিছুর জবাব দেব না। আমার যা বলার আমি তা বলব। আগে সমস্যার সমাধান হোক। তার পরে রাজনৈতিকভাবে আলোচনা করব।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড