• সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

তুরস্কের পাল্টা হামলার পর জাহাজভর্তি যুদ্ধ সরঞ্জাম পাঠাচ্ছে রাশিয়া!

  আন্তর্জাতিক ডেস্ক

২৯ ফেব্রুয়ারি ২০২০, ১০:৫৯
রাশিয়া-তুরস্ক-সিরিয়া
রুশ যুদ্ধজাহাজ, (ছবি : আল মাজদার নিউজ)

সিরিয়া ইস্যুকে কেন্দ্র করে তুরস্ক ও রাশিয়ার মধ্যে চূড়ান্ত উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি এমন দাঁড়িয়েছে- যে কোনো মুহূর্তে যুদ্ধে জড়াতে পারে দেশ দুটি। রুশ সমর্থিত সিরীয় সেনাদের হামলায় একসঙ্গে ৩৩ তুর্কি সেনা নিহত হওয়ার পরই মূলত পরিস্থিতি নতুন মোড় নিয়েছে।

সিরীয় সেনাদের হামলায় ৩৩ সেনা নিহতের পর ভয়াবহ পাল্টা হামলা শুরু করে তুরস্ক। এ সময় সিরিয়ার সরকারিবাহিনীর অবস্থান লক্ষ্য করে অন্তত ২০০টি স্থানে হামলা চালায় তারা। এতে ৩০৯ সিরীয় সেনা নিহত হয়েছে বলেও দাবি করে তুর্কি প্রশাসন। তুরস্কের এই ভয়াবহ পাল্টা হামলার মুখে সিরিয়ার উদ্দেশে আরও যুদ্ধ সরঞ্জাম পাঠাচ্ছে রাশিয়া।

এর আগে শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) তুরস্কের সঙ্গে যুদ্ধের আশঙ্কায় ভূ-মধ্যসাগরে দুটি অত্যাধুনিক যুদ্ধজাহাজ পাঠায় রাশিয়া। ওই দুটি জাহাজে ক্রুজ ক্ষেপণাস্ত্রও ছিল। এবার তুরস্ককে রুখতে আরও যুদ্ধ সরঞ্জাম পাঠাচ্ছে মস্কো।

আরও পড়ুন : মার্কিন গোয়েন্দা বিমানে লেজার ছুড়েছে চীনা যুদ্ধজাহাজ!

মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম আল মাজদার নিউজ জানায়, ভূ-মধ্যসাগরের দিকে যাত্রা শুরু করেছে রাশিয়ার আরও একটি জাহাজ। এই জাহাজে করে অসংখ্য যুদ্ধ সরঞ্জাম সিরিয়ায় পাঠানো হচ্ছে। তুরস্কের সঙ্গে যুদ্ধ শুরু হলে তাৎক্ষণিকভাবে যেন সব পদক্ষেপ নেওয়া যায় সেজন্য আগে থেকেই প্রস্তুতি নিচ্ছে রুশ প্রশাসন।

কোনো কোনো প্রতিবেদনে বলা হয়েছে, জাহাজভর্তি করে সিরিয়ার দিকে পাঠানো হচ্ছে অসংখ্য সামরিক অস্ত্র ও সরঞ্জাম। এসব অস্ত্রের মধ্যে আছে- গোলাবারুদ, রকেট ও ক্ষেপণাস্ত্র। তবে এসব তথ্য যাচাই করা সম্ভব হয়নি।

ওডি/ডিএইচ

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড