• সোমবার, ৩০ মার্চ ২০২০, ১৬ চৈত্র ১৪২৬  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইরানকে ১২ মাসে সিরিয়া ছাড়া করবে ইসরায়েল

  আন্তর্জাতিক ডেস্ক

২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৭:০৫
ইরান-ইসরায়েল
ছবি : প্রতীকী

সিরিয়া-ইসরায়েল সীমান্ত থেকে যে করেই হোক ইরানি সেনাদের সরানো হবে বলে বলে মন্তব্য করেছেন ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী নাফতালি বেনেত। এজন্য ১২ মাস সময় লাগবে বলেও উল্লেখ করেছেন তিনি।

ইসরায়েলি সংবাদমাধ্যম দ্য জেরুজালেম পোস্ট জানায়, সিরিয়া থেকে ইরানিদের তাড়াতে লক্ষ্য স্থির করেছে ইসরায়েল। সর্বোচ্চ ১২ মাসের মধ্যে তাদের তাড়ানো হবে বলে সম্প্রতি জানিয়েছেন প্রতিরক্ষামন্ত্রী নাফতালি বেনেত।

ইসরায়েলের অভিযোগ, সিরিয়ার গোলান মালভূমি থেকে তেল আবিবে হামলা চালানোর জন্য প্রস্তুত হচ্ছে তেহরান। এজন্য সক্রিয় কয়েকটি সংগঠনও গড়ে তুলেছে তারা। তবে ইরানের এই পরিকল্পনা কখনোই বাস্তবায়ন করতে দেবে না ইসরায়েলি কর্তৃপক্ষ। এ কারণে ইরানি বাহিনীর অবস্থান লক্ষ্য করে সিরিয়ায় নিয়মিত বিমান হামলা চালিয়ে আসছে ইসরায়েল।

আরও পড়ুন : তুরস্কের সঙ্গে যুদ্ধের আশঙ্কায় যুদ্ধজাহাজ পাঠাচ্ছে রাশিয়া

সিরিয়া থেকে ইরানকে তাড়ানো সম্পর্কে ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী নাফতালি বেনেত বলেন, আমি একটি লক্ষ্য স্থির করেছি। এই লক্ষ্য অনুযায়ী আগামী ১২ মাসের মধ্যে সিরিয়া ছাড়তে হবে ইরানকে। সিরিয়ায় ইরানি বাহিনীকে কিছুই করতে দেওয়া হবে না।

তিনি আরও বলেন, ইরান সিরিয়ার প্রতিবেশী নয়। ফলে সিরিয়ায় ঘাঁটি স্থাপনের কোনো প্রয়োজন নেই তাদের। ইসরায়েলের পাশে ইরানকে কিছুতেই ঘাঁটি স্থাপন করতে দেওয়া হবে না। দ্রুতই সিরিয়া থেকে তাদের বিতাড়িত করা হবে। প্রয়োজনে তাদের ওপর চালানো হবে হামলাও।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড